হংকংয়ে ‘উগ্রবাদী’ বিক্ষোভকারীদের ‘ডাকাত’ বললো চীন

ছবি: সংগৃহীত

চীন আসন্ন স্থানীয় নির্বাচনে প্রভাব বিস্তারে সহিংসতার পথ বেছে নেয়ায় ‘ডাকাত’ হিসেবে অভিহিত করে হংকংয়ের উগ্রবাদী বিক্ষোভকারীদের কঠোর সমালোচনা করেছে। বেইজিং পন্থী এক আইনপ্রণেতা ছুরিকাঘাতে আহত হওয়ার পর এ সমালোচনা করা হয়। খবর এএফপি’র।

আন্তর্জাতিক এ বাণিজ্যিক কেন্দ্র পাঁচ মাস ধরে ব্যাপক বিক্ষোভে প্রকম্পিত হয়ে আসছে এবং বৃহত্তর গণতান্ত্রিক মুক্তি এবং রাজনৈতিক জবাবদিহিতার দাবিতে ক্রমেই সহিংসতা বৃদ্ধি পেয়ে আসছে।

বেইজিং ও হংকংয়ের অজনপ্রিয় নেতা ক্যারি লাম এ সংকটের রাজনৈতিক সমাধানের প্রস্তাব প্রত্যাখান করায় বিক্ষোভকারীদের আরো বিক্ষুব্ধ করেছে এবং এটা সহিংসতাকে উস্কে দিয়েছে। সর্বশেষ এ ঘটনায় দেখা যায় বেইজিং পন্থী আইনপ্রণেতা জুনিয়াস হো বুধবার সকালে চীন সীমান্তবর্তী তার নির্বাচনী এলাকায় প্রচারণা চালানোর সময় ফুলের তোড়া হাতে এক ব্যক্তি এগিয়ে এসে তাকে ছুরিকাঘাত করে।

চীনের কেন্দ্রিয় সরকারের হংকং ও ম্যাকৌ বিষয়ক দপ্তরের মুখপাত্র জু লুয়িং’র বরাত দিয়ে সরকারি বার্তা সংস্থা সিনহুয়া জানায়, এ হামলা কেবলমাত্র মারাত্মক অপরাধমূলক কর্মকান্ড নয় এটি একটি নির্বাচনী সহিংসতাও।

ইত্তেফাক/এসআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews