ফিলিস্তিনের মানুষের ওপর ইসরায়েলের আগ্রাসনের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা থেকে মুক্তি পাওয়ার জন্য বিশ্বব্যবস্থায় পরিবর্তন আনা প্রয়োজন বলে মনে করেন সিরাজুল ইসলাম চৌধুরী।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে হিটলারের সঙ্গে তুলনা করে সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, হিটলার সারা পৃথিবীকে গ্রাস করতে চেয়েছিল। পরে হিটলার আত্মহত্যা করেছে। তারপর আশা করা হয়েছিল যে পৃথিবীতে হিটলার আর আসবে না। কিন্তু এখন দেখা যাচ্ছে, বড় হিটলার চলে গেছে, ছোট ছোট হিটলার পৃথিবীজুড়ে দেখা দিয়েছে। পুঁজিবাদী-সাম্রাজ্যবাদী ব্যবস্থা হিটলারকে জন্ম দিয়েছিল, যা এখনো বিদ্যমান। সে জন্যই নতুন নতুন হিটলার আসছে। হিটলার ব্যবস্থায় পরিবর্তন আনতে হলে ব্যক্তিমালিকানার জায়গায় সামাজিক মালিকানা প্রতিষ্ঠিত করতে হবে।
ফিলিস্তিনের বর্তমান চিত্র তুলে ধরতে সমাবেশ মঞ্চের কাছে রাখা হয় প্রতীকী লাশ ও রক্তাক্ত জামা। এ ছাড়া মঞ্চের পাশে প্ল্যাকার্ডে লেখা ছিল ‘স্টপ জেনোসাইড’ (গণহত্যা বন্ধ করো) এবং ‘ফ্রি প্যালেস্টাইন’ (ফিলিস্তিন স্বাধীন করো)।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews