সুনামগঞ্জের শাল্লা উপজেলার এক হতদরিদ্র দিনমজুর কৃষি শ্রমিকের স্ত্রীকে ধর্ষণচেষ্টা ও নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচার না পেয়ে সুনামগঞ্জ শহীদ মিনারে শিশু সন্তান নিয়ে মানবন্ধন করেছেন ওই অসহায় স্বামী। এসময় ওই দিনমজুর, তার বৃদ্ধা মা ও দুই শিশুকে নিয়ে কান্নায় ভেঙে পড়েন। শনিবার (২৮ নভেম্বর) বিকালে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে নারী নির্যাতনকারী বখাটে ও বিচার পাওয়ার ক্ষেত্রে পুলিশের অসহযোগিতার বিচার দাবি করে অসহায় পরিবারটি।

মানববন্ধন চলাকালে নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী অভিযোগ করেন, উপজেলার আনন্দপুর গ্রামের মধু দাসের ছেলে প্রজেশ দাস দীর্ঘদিন ধরে তার স্ত্রীকে কুপ্রস্তাব দিয়ে আসছে। বাড়ি থেকে বের হলেই তার স্ত্রীকে অশ্লীল কথাবার্তা বলে। গত বুধবার (১৮ নভেম্বর) বিকালে মদ খেয়ে তার স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে প্রজেশ। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়। পরে গত শনিবার (২১ নভেম্বর) রাতে আবারও ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা চালায় প্রজেশ। এ সময় নির্যাতনের শিকার নারী ও তার শ্বশুর-শাশুড়ির চিৎকারে প্রজেশ দাস পালিয়ে যায়। এ ঘটনায় রবিবার (২২ নভেম্বর) আবারও থানায় লিখিত অভিযোগ নিয়ে যান ওই নারী।

নির্যাতনের শিকার নারীর স্বামী জানান, সর্বশেষ অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেন শাল্লা থানার এসআই সেলিম মিয়া। পরে গৃহবধূর দিনমজুর স্বামী নিজ বাবা ও মা এবং স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে থানায় যান। তবে মামলা না নিয়ে পুলিশ সময় নষ্ট করছে বলে অভিযোগ করেন তিনি।

শাল্লা থানার ওসি নাজমুল হক বলেন, আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। কোনও সত্যতা না পাওয়ায় মামলা নেওয়া হয়নি। তবে বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আরও একজন অফিসারকে দিয়ে তদন্ত করিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলাম। এর আগেই তিনি সুনামগঞ্জে গিয়ে মানববন্ধন করেছেন বলে উষ্মা প্রকাশ করে ওসি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews