২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত হলিউডের ব্লকবাস্টার অ্যানিমেটেড ছবি ‘অ্যাংরি ‌বার্ডস’। আয় করেছিল সাড়ে তিন শ মিলিয়ন! আগামী বছর আসছে এর নতুন কিস্তি। আর সেখানে কাজ করছেন বাংলাদেশি নির্মাতা-অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা।
শিশুতোষ এ ছবিটির মডেলিং ও ম্যাটপেইন্টিং বিভাগটির দায়িত্বে আছেন তিনি।
নতুন ছবিতে কাজ করা প্রসঙ্গে ওয়াহিদ ইবনে রেজা বললেন, ‌‘‘অ্যাংরি বার্ডস’-এ আমি দেখাশোনা করছি মডেলিং ও ম্যাটপেইন্টিং ডিপার্টমেন্ট। সরাসরি কনসেপ্ট ড্রয়িং থেকে নানা রকম চরিত্র, প্রপস, এনভায়রনমেন্টের মডেল আকাশ আঁকাআঁকিটাও দেখভাল করছি। কাজটা করতে বেশ ভালো লাগছে।’
তিনি জানালেন, আগামী বছরের সেপ্টেম্বরে ‘অ্যাংরি বার্ডস টু’ মুক্তি পাবে।
ওয়াহিদ ইবনে রেজাকে হলিউডের সুপারহিরোদের পেছনের কারিগর (ভিজুয়াল ইফেক্ট) বলা হয়। চলচ্চিত্রের মাধ্যমে দেশের বাইরে নিজেকে উজ্জ্বলভাবে মেলে ধরেছেন তিনি।
তিনি এখন আছেন হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজওয়ার্কস-এর অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে।

ওয়াহিদ ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমেও কাজ করেছেন। এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও ছিলেন তিনি।
ভিজ্যুয়াল ইফেক্টসে ওয়াহিদের কাজ করা মুভি ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ ছবি ২০১৭ সালে অস্কারে নমিনেশন পেয়েছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews