নিখোঁজ হওয়ার নয় দিন পর কিশোরী নোরা কুয়োইরিনের লাশ উদ্ধার করেছে মালয়েশিয়ার পুলিশ। আজ মঙ্গলবার জঙ্গলের ভেতর থেকে নোরার লাশ উদ্ধার করা হয়। উদ্ধারের পর মেয়ের লাশ শনাক্ত করেছেন নোরার বাবা-মা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যে রিসোর্ট থেকে নোরা নিখোঁজ হয়েছিল, তার প্রায় দুই কিলোমিটার দূরে লাশ পাওয়া গেছে। মৃত্যুর কারণ সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু জানাতে পারেনি পুলিশ। বুধবার লাশটির ময়নাতদন্ত করা হবে।

মালয়েশিয়ার সহকারী পুলিশ প্রধান মাজলান মানসুরের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, জঙ্গলের ভেতরে ‘পাহাড়ি এলাকায়’ একটি জলপ্রবাহের কাছ থেকে নোরার লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় তাঁর শরীরে কোনো কাপড় ছিল না বলেও জানান তিনি।

১৫ বছর বয়সী বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী নোরা এক সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ ছিল। যুক্তরাজ্য থেকে মালয়েশিয়ার এক রিসোর্টে মা-বাবার সঙ্গে বেড়াতে গিয়েছিল নোরা। সেখানেই ৪ আগস্ট শেষবারের মতো দেখা যায় তাকে। পুলিশ বলেছিল, নোরা নিখোঁজ হয়ে থাকতে পারে। তবে তার পরিবারের দাবি ছিল, তাকে অপহরণ করা হয়েছে।

মালয়েশিয়ার দুসান রিসোর্ট থেকে দুই কিলোমিটার দূরে জঙ্গলের মধ্যে নোরার লাশ উদ্ধার করে পুলিশ। ছবি: এএফপিএর আগে নোরাকে খুঁজে পেতে ৩৫০ পুলিশ সদস্য গভীর জঙ্গলে অভিযান চালান। গতকাল নিজেদের মেয়েকে খুঁজে পেতে ১০ হাজার পাউন্ড পুরস্কারও ঘোষণা করেন নোরার বাবা-মা।

জন্মের পর থেকেই স্বাভাবিক মানসিক বিকাশ না হওয়া নোরাকে নিয়ে তার পরিবার যুক্তরাজ্যে বসবাস করছে। কয়েক সপ্তাহ আগে তারা মালয়েশিয়ার দুসান ফরেস্ট ইকো রিসোর্টে বেড়াতে এসেছিলেন। ৪ আগস্ট সকালে ঘুম থেকে উঠে নোরার বাবা দেখেন, নিজের কক্ষ থেকে নিখোঁজ হয়ে গেছে নোরা। সে সময় নোরার ঘরের জানালা খোলা দেখতে পান তাঁরা। নোরার পরিবারের দাবি, একা একা সে কোথাও যাতায়াত করত না।

আরও পড়ুন:

নোরাকে খুঁজছে ৩৫০ পুলিশ, হটলাইন চালু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews