উগ্র শ্বেতাঙ্গদের বিরুদ্ধে প্রথমদিন কড়া প্রতিক্রিয়া না জানানোর জেরে প্রেসিডেন্ট ট্রাম্পের আমেরিকান ম্যানুফ্যাকচারিং কাউন্সিল থেকে ৮টি বড় গ্রুপের প্রধান ৮ নির্বাহী কর্মকর্তা পদত্যাগ করেছেন। এতে চটে গেয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিয়েছেন।

এক টুইটার বার্তায় ট্রাম্প জানান, 'ম্যানুফ্যাকচারিং কাউন্সিল অ্যান্ড স্ট্র্যাটেজি অ্যান্ড পলিসি ফোরামের ব্যবসায়ীদের ওপর চাপ প্রয়োগ না করে ভেঙে দেওয়াই ভালো। সবাইকে ধন্যবাদ। ' এর আগে, দাস প্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে গত কয়েকদিনের তীব্র বিক্ষোভ ও সহিংসতার জন্য ভার্জিনিয়ার উভয় পক্ষকেই দোষারোপ করেন ট্রাম্প। তবে গত সোমবার এক বিবৃতিতে তিনি উগ্র শ্বেতাঙ্গদের নিন্দা জানিয়েছেন। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানাচ্ছে, মঙ্গলবার নিউইয়র্ক থেকে দেয়া অপর এক বিবৃতিতে ট্রাম্প ‘অল্ট রাইট’ চার্জিংয়ের জন্য বামপন্থী সমর্থকদের দায়ি করেন।  

বিডি প্রতিদিন/এ মজুমদার



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews