বুধবার (২৫ মার্চ) বিআরটিএ’র এই নির্দেশনার বরাত দিয়ে বাংলানিউজকে সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত করেন দেশের অন্যতম শীর্ষ রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম  প্রতিষ্ঠান ‘পাঠাও’র প্রধান বিপণন ও জনসংযোগ কর্মকর্তা সৈয়দা নাবিলা মাহবুব। তিনি বলেন, বিআরটিএ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের রাইড শেয়ারিং সেবা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে। আমরাও কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক প্রস্তুতি নিচ্ছি।

সৈয়দা নাবিলা মাহবুব আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণের এই সময়ে সবারই নিজ নিজ অবস্থানে বা বাসায় থাকার বিকল্প নেই। রাইড শেয়ারিং সেবা নেওয়ার অর্থ হচ্ছে, মানুষ বাসায় অবস্থানের বদলে ট্রাভেল করছে। এই বিবেচনা থেকেই হয়তো কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা ইতোমধ্যে তাদের নির্দেশনা পেয়েছি। আমরাও চাই, সবাই যেন এ সময় বাসায় নিরাপদে থাকে।

তবে খাবার সরবরাহ সেবা বা ফুড ডেলিভারি সার্ভিস এই নির্দেশনার আওতামুক্ত। অর্থাৎ রাইড শেয়ারিং সেবা বন্ধ থাকলেও খাবার সরবরাহ সেবা চালিয়ে যেতে পারবে রাইড শেয়ারিং সেবা ভিত্তিক প্রতিষ্ঠানগুলো।

রাইড শেয়ারিং সেবা দিয়ে যাত্রা শুরু করলেও দেশের বেশিরভাগ প্ল্যাটফর্ম পরবর্তীতে ফুড ডেলিভারি সেবাও চালু করে। এসব প্রতিষ্ঠানের মধ্যে আছে- পাঠাও ফুডস, সহজ ফুডস, উবার ইটস ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০

এসএইচএস/এইচজে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews