চলতি মৌসুমে রোনালদোর সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। লা লিগায় ৭ ম্যাচে মাত্র একটি গোল তার। ২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর লা লিগার প্রতি মৌসুমে অন্তত ২৫ গোল করেছেন তিনি। ২০১৪-১৫ মৌসুমের লা লিগায় করেছিলেন ৪৮ গোল।

লোকমুখে গুঞ্জন, রোনালদো রিয়ালে অসুখী বলেই তার প্রভাব পড়ছে মাঠের খেলায়। তবে লেকিপকে দেওয়া সাক্ষাৎকারে সমালোচকদের এমন দাবি উড়িয়ে দিয়ে পর্তুগাল তারকা জানিয়েছেন, সান্তিয়াগো বের্নাবেউয়ে ভালো আছেন তিনি।

“লোকে আমাকে নিয়ে যা বলে, আমি তার সঙ্গে একমত নই। লোকে ভালো খেলা ও ভালো খেলে গোল না পাওয়ার মধ্যে পার্থক্য জানে না।”

“আমাকে গোলমেশিন হিসেবে দেখা হয়, যে লোকটার সবসময় শুধু গোলই করতে হবে। যদি সেটা না হয়, তাহলে আমি ভালো খেলি বা না খেলি, সেটা কেউ হিসেব করে না। আমাকে শুধু বিচার করা হয় গোলসংখ্যা দিয়ে।”

সমালোচনা মেনে নিলেও সমালোচকদের কথাবার্তা এড়িয়ে চলার কথাও জানান চারবার ব্যালন ডি’অর জেতা এই ফুটবলার।

“আমি সমালোচনা মেনে নিচ্ছি কিন্তু এর সঙ্গে একমত নই। এ কারণে তারা আমাকে নিয়ে কি বলছে তা পড়া ও শোনাটা এড়িয়ে চলি। কিন্তু মেনে না নেওয়া ছাড়া আমার কোনো পথ নেই। আমি পৃথিবীটা নিয়ন্ত্রণ করতে পারি না।”

চলতি লা লিগায় জিরোনা, রিয়াল বেতিসের কাছে হেরেছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়েও আছে দলটি। তবে রোনালদোর দাবি, সবকিছুই আছে ঠিকঠাক।

“দল? বেশ ভালো তবে নিখুঁত নয়। আমি খুশি এবং ভালো বোধ করছি। আমরা লিগে কিছু পয়েন্ট খুইয়েছি কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে আমরা ঠিকঠাক আছি।”

“এটা মৌসুমের শুরু মাত্র এবং এখনও অনেক ম্যাচ খেলার বাকি আছে। আপনাকে শান্ত থাকতে হবে এবং ধারাবাহিকভাবে কাজ করতে হবে। কেননা, এটা নিশ্চিত যে, আমরা আরও ভালো করতে পারি।”

“পরিস্থিতি বদলাবে। আমি চিন্তিত নই। অন্যরা আমার চেয়েও নির্ভার। আমি এখন ডেল্টা মোডে আছি। আপনারা হয়ত বুঝতে পারেছেন আমি কী বোঝাতে চেয়েছি-শান্ত এবং স্থির।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews