চাঁপাইনবাবগঞ্জ : রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন চালুর পাশাপাশি এবার চাঁপাইনবাবগঞ্জ থেকেও রাজধানী অভিমুখে সরাসরি ট্রেন পেতে যাচ্ছে এ জেলার বাসিন্দারা। এতে তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে।

শিগগির ট্রেন চলাচল শুরু করতে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে অবকাঠামোগত কিছু উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। আগামী ২৫ এপ্রিল রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। এমনটিই বাংলানিউজকে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম।

তিনি বলেন, বর্তমানে রাজশাহী থেকে ঢাকায় তিনটি ট্রেন চলাচল করে। ‘বনলতা এক্সপ্রেস’ যাত্রা শুরু করলে হবে চারটি। সে কারণে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচল করবে।

তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচলরত ট্রেনটি হবে ‘পদ্মা এক্সপ্রেস’। আগের নির্ধারিত সময়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।

পদ্মা এক্সপ্রেস বিকেল ৪টায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। পৌঁছায় রাত ৯টা ৪০ মিনিটে। রাত ১১টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে।

খোন্দকার শহিদুল ইসলাম বলেন, ঢাকা থেকে আসার পর ট্রেন পরিষ্কার পরিচ্ছন্নতার প্রয়োজন পড়ে। একইসঙ্গে ট্রেন পরিচালনার দায়িত্বে যারা থাকেন তাদের বিশ্রামের প্রয়োজন হয়। এই দু’টি বিষয় নিশ্চিত করতে রেল বিভাগ আবাসনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণের প্রস্তুতি নিচ্ছে। সেটি যত দ্রুত শেষ হবে তত দ্রুতই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রেল চলাচল শুরু সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯

এএটি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews