মঙ্গলবার তানজিয়ারে বাংলাদেশ সময় রাত একটায় মরক্কোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। এর আগে সোমবার সাংবাদিকদের এ তথ্য দেন স্কালোনি।

গত শুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে আরেক প্রীতি ম্যাচ দিয়ে প্রায় আট মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফেরেন ৩১ বছর বয়সী মেসি। ম্যাচটি ৩-১ গোলে হারে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন অধিনায়কের কুঁচকিতে ব্যথা অনুভব করার কথা জানায়। এজন্য মরক্কোর বিপক্ষে দলে নেই পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের পর মেসির সঙ্গে কোপা আমেরিকা নিয়ে কথা না হলেও স্কালোনি আশাবাদী টুর্নামেন্টে থাকবেন বার্সেলোনা তারকা।

“লিও কোপা আমেরিকায় থাকবে। এটা স্পষ্ট যে সে থাকবে। এখানে সে সর্বোচ্চ সংকল্প দেখিয়েছে। আর আমরা দেখেছি যে সে খুবই দৃঢ়প্রতিজ্ঞ।”

“সামনে কি আসবে তা নিয়ে নয় বরং ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ যখন শেষ হলো, তখন আমরা ম্যাচটা নিয়েই কথা বলেছিলাম। আরও ভালো একটা দল গড়ে তুলতে আমরা কাজ করব।”

১৯৯৩ সালে কোপা আমেরিকা জয়ের পর আর কোনো বড় প্রতিযোগিতায় শিরোপার মুখ দেখেনি আর্জেন্টিনা। ২৬ বছরের অপেক্ষা ঘোচাতে মেসি নির্ভরতা কমাতে চান স্কালোনি।

“মেসির উপর নির্ভরতা কমাতে আমাদের কাজ করতে হবে।… তবে সে যে আমাদের ম্যাচ জিততে সাহায্য করবে তা নিশ্চিত।”

দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ দুই আসরেই ফাইনালে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। ২০১৫ ও ২০১৬ সালের দুটি ফাইনালেই পেনাল্টি শুট আউটে জয় পায় চিলি। ১৪ জুন শুরু হবে এবারের আসর।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews