ঈদের তিন দিন আগে কয়েকটি পশুর হাট ঘুরে দেখা যায়, হাটে পশু নিয়ে ক্রেতার জন্য অপেক্ষা করছেন বিক্রেতারা। অন্যদিকে ক্রেতারা বলছেন, দাম অনেক বেশি।

রাখার স্থানের সমস্যার কারণে ঢাকায় অধিকাংশ মানুষ সাধারণত দেরি করেই পশু কিনে থাকেন; তাই শেষ দিকে হাট জমে ওঠার আশায় আছেন ব্যবসায়ীরা।

গাবতলী পশুর হাটের ৪ নম্বর হাসিল ঘরের পাশে দুটি বিশাল আকৃতির গরু নিয়ে অপেক্ষা করতে দেখা যায় আমিনবাজারের ব্যবসায়ী আবদুল করিমকে। একটি গরুর দাম ২০ লাখ, অন্যটির জন্য ১৪ লাখ টাকা হাঁকছেন তিনি।

করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাটে এখন ক্রেতা কম। তাই অপেক্ষা করছি। ঈদের আগের রাতের মধ্যে দুটি গরুই বিক্রি হয়ে যাবে বলে আশা করছি।”

আফতাবনগর হাটে পাওয়া যায় কুষ্টিয়া থেকে আসা ব্যবসায়ী মো. জামানকে, তিনিসহ কয়েকজন মিলে ১৫টি গরু এনেছেন দুদিন আগে।

জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাটে লোক কম আসছে। মাত্র দুটি গরু বিক্রি হয়েছে।”

গাবতলীর হাটে কুষ্টিয়া থেকে ৩৪টি ছাগল নিয়ে আসা আনোয়ারুল ইসলাম বলেন, হাটে এখনও তেমন বেচচা-কেনা নেই।

মানিকগঞ্জের ঝিটকা থেকে গাবতলীতে গরু নিয়ে আসা জামাল ব্যাপারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাটে এখন অনেক গরু, কিন্তু কেনার মতো লোক কম। যারা আসছেন, তারা দরদাম দেখছেন। কিন্তু এখনই কিনছেন না।”

গাবতলীর হাট ঘুরে দেখা যায়, অনেকে গরুর দরদাম করছেন। তবে কিনছেন খুব কম লোকই।

এই হাটে মিরপুর থেকে আসা সাকিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার নানু দুটো গরু কিনতে তিন লাখ টাকা দিয়েছে। হাট ঘুরে দেখলাম এবার অনেক গরু এলেও দাম অনেক। তাই একদিন সময় নিয়ে আরেকটু দেখে গরু কিনব।”

গাবতলীর হাটে খাসি কিনতে আসা গৃহিনী শারমিন সুলতানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এবার খাসির দাম আগের বছরের চেয়ে কিছুটা কম মনে হচ্ছে। তারপরও ইদের আগের দিন কিনব।”

আফতাবনগর হাটে গরু কিনতে আসা তেজগাঁওয়ের বাসিন্দা মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গরুর দাম অনেক চড়া। গতবার যেই গরু ৫০ হাজারে পাওয়া গেছে, এবার তার দাম ৬০ থেকে ৬৫ হাজার বলছে। তাই একদিন পর গরু কিনতে চাই।”

গাবতলী পশুর হাটের পুলিশের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত এসআই নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হাটের নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ কাজ করছে।

“তারা টহল দিচ্ছে, ওয়াচ টাওয়ার থেকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। এছাড়াও হাটে জাল টাকা সনাক্ত করতে মেশিন রয়েছে।”

এখনও কোনো অপ্রীতিকর ঘটনার কোনো অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান এসআই নজরুল। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews