সুইডেনের স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় বুধবার রাতের ফাইনালে দুই অর্ধে দুই গোল করেন পল পগবা ও হেনরিখ মিখিতারিয়ান।

ম্যানচেস্টারে পপ কনসার্টে বোমা হামলায় হতাহতদের জন্য এক মিনিট নীরবতা পালনের পর খেলা শুরু হলে ইউনাইটেডের এগিয়ে যেতে সময় লাগেনি। অষ্টাদশ মিনিটে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পগবার শট এক খেলোয়ারের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আর্মেনিয়ার মিডফিল্ডার মিখিতারিয়ান ফ্লিক করে বল জালে পাঠালে প্রথমবারের মতো ইউরোপা লিগ জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ হওয়া দলটির।

প্রিমিয়ার লিগে সাফল্য না পেলেও ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম মৌসুমটা খারাপ কাটেনি মরিনিয়োর। লিগ কাপ ও কমিউনিটি শিল্ড জয়ের পর ইউরোপা লিগ জিতে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ায় খুশি পর্তুগিজ কোচ মরিনিয়ো।

“(লিগে) চতুর্থ, তৃতীয় বা দ্বিতীয় হয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার চেয়ে এভাবে (ইউরোপা লিগের চ্যাম্পিয়ন হয়ে) সেখানে পৌঁছানোটা আমরা চেয়েছিলাম। আমাদের লক্ষ্য পূরণ হয়েছে। একটা গুরুত্বপূর্ণ শিরোপা জিতে আমরা চ্যাম্পিয়ন্স লিগে ফিরেছি।”

“এই ক্লাব এখন বিশ্বের সব শিরোপা জিতেছে। আমরা এই শিরোপার জন্য শুরু থেকেই লড়েছি।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews