২০১৬ সালে গুগল ‘পোস্টস অন গুগল’ নামে একটি প্রোগ্রাম চালু করে। এর মাধ্যমে বড় প্রতিষ্ঠান আর সেলিব্রিটিদের সার্চ রেজাল্টে ফিচার কনটেন্ট প্রকাশের সুযোগ দেয়। এবার গুগল স্থানীয় ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর জন্যও এই সেবা চালু করছে। এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলো কোনো গ্রাহক যখন ব্যবসা নিয়ে সার্চ করবে তখন রেজাল্টে প্রতিদিনের বিশেষ কিছু, ইভেন্ট, পণ্য ও আরও কিছু সরাসরি দেখাতে পারবে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

নতুন এই পোস্টগুলো সার্চ রেজাল্টে দেখানো প্রতিষ্ঠানের কার্ডের নিচে প্রদর্শিত হবে, যেখানে ঠিকানা, ফোন নাম্বার, প্রতিষ্ঠান কতক্ষণ চালু থাকে তার তথ্য দেওয়া থাকে।

ইতোমধ্যে এই ফিচার চালু করা হয়েছে। এখন শুধু গুগল মাই বিজনেস সেবায় ভেরিফাইড প্রতিষ্ঠানগুলোই এই ফিচার ব্যবহার করতে পারবে।

ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর আকার যেমনই হোক না কেন, পোস্টস অন গুগল ফিচার ব্যবহারের মাধ্যমে প্রতিষ্ঠানগুলো ব্যবহারকারীদের জন্য তথ্য অ্যাকসেস আরও সহজ করে দিতে পারবে, উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

সম্প্রতি অন্য আরেক প্রতিবেদনে বলা হয়, ২০১৬ থেকে গুগলের জি সুট ব্যবসায় ব্যবহারকারী এন্টারপ্রাইজের সংখ্যা বাড়ছে। বর্তমানে এ সেবার জন্য ৩০ লাখেরও বেশি প্রতিষ্ঠান অর্থ পরিশোধ করছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে, বিশ্বব্যাপী গুগলের জিমেইল ব্যবহারকারীর সংখ্যা ১২০ কোটিরও বেশি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews