পাওয়ার হিটার ম্যাকগার্ককে বিশ্বকাপ দলে চান ক্লার্ক

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের ছোট ফরম্যাটের এই বিশ্বকাপ। এরই মধ্যে দল গুছানোর শেষ ধাপে চলে এসেছে দলগুলো। আজ সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করে দিল নিউজিল্যান্ড। আগামী ১ মের ভেতর আইসিসির কাছে স্কোয়াড দিতে হবে অংশগ্রহণকারী দলগুলোর।

তাই অনেক ক্রিকেটারকে নিয়েই জল্পনাকল্পনা শুরু হয়েছে এখন। তার মধ্যে একজন অস্ট্রেলিয়ার জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক। এখনো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক না হওয়া এই ওপেনারকে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে দেখতে চান সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের দারুণ ছন্দে আছেন ম্যাকগার্ক। পাঁচ ম্যাচ খেলে তিনটিতেই হাঁকিয়েছেন ফিফটি। লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে আইপিএলে অভিষেক ম্যাচেই চমক দেখান তিনি। তিন নম্বরে নেমে ১৫৭ স্ট্রাইক রেটে ২টি চার ও ৫টি ছক্কায় ৩৫ বলে ৫৫ রান করেন এই ডান-হাতি ব্যাটার। এরপর সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে নিজের ভয়ঙ্কর রুপ দেখান ম্যাকগার্ক। ৩৬১ স্ট্রাইক রেটে ৫টি চার ও ৭টি ছক্কায় ১৮ বলে ৬৫ রান করেন তিনি। ঐ ম্যাচে ১৫ বলে হাফ-সেঞ্চুরি করে এবারের আইপিএল দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়েন তিনি। এ ম্যাচেই থেমে যায়নি ম্যাকগর্কের পাওয়ার হিটিং। এরপর মুম্বাইয়ের বিপক্ষে ২৭ বলে ১১ চার ও ৬ ছক্কায় ৮৪ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

দিল্লির হয়ে এখন পর্যন্ত ৫ ইনিংসে ২৩৭ স্ট্রাইক রেটে ও ৪৯ গড়ে ২৪৭ রান করেছেন ম্যাকগার্ক। এমন বিধ্বংসী ব্যাটিংয়ের কারণেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে ম্যাকগার্ককে চান দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লার্ক।

ক্লার্ক বলেন, ‘ম্যাকগার্ককে নিয়ে এখন ভাবতে হবে নির্বাচকদের। দল সাজানোর জন্য আর মাত্র কয়েকদিন বাকি। সত্যি বলতে, সে যেভাবে খেলছে তাকে বাদ দেওয়া কঠিন। স্লোয়ার উইকেটে পাওয়ার প্লেতে অতিরিক্ত শক্তির প্রয়োজন। নিজের সম্ভাবনা তৈরি করেছে সে এবং আমি তাকে ১৫ জনের দলে দেখতে চাই।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews