রানের পাহাড় বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরি ছোঁয়া ইনিংসে পাড়ি দিল পাকিস্তান। গড়ল টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ২০০ রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড।

ঘরের মাঠে সাত ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয়টিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংল্যান্ড। ধীরে খেলে ওপেনার সল্ট ৩০ ও হেলস ২৭ রান করেন। চারে নেমে বেন ডাকেট ২২ বলে ৪৩ রান করেন।

এছাড়া মিডল অর্ডারে হ্যারি ব্রুক ১৯ বলে তিন ছক্কা ও এক চারে ৩১ রান করেন। মঈন আলী ২৩ বলে চারটি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে বাবর ও রিজওয়ান সাবলিল শুরু করেন। তারা ধীরে শুরু করলেও সেট হয়ে ঝড়ো ব্যাটিং করে ৩ বল থাকতে ২০৩ রান তুলে ১০ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েন। 

এশিয়া কাপে অর্ফ ফর্ম যাওয়া অধিনায়ক বাবর ৬৬ বলে ১১ চার ও পাঁচ ছক্কায় ১১০ রানের ইনিংস খেলেন। রিজওয়ান ৫১ বলে চারটি ছক্কা ও পাঁচ চারের শটে করেন ৮৮ রানের ইনিংস।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৬৯ রান তাড়া করে ১০ উইকেটে জয় পেয়েছিল নিউজিল্যান্ড। যা ছিল টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড। এছাড়া গত বছর টি-২০ বিশ্বকাপে ভারতের ১৫২ রান তাড়া করে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান। ওই দুই রেকট ভেঙে নতুন রেকর্ড যেন ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেলেন বাবর-রিজওয়ান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews