ইলিয়াস কাঞ্চনের মামলায় শাজাহান খানকে আদালতে হাজিরের নির্দেশ

শাজাহান খান ও ইলিয়াস কাঞ্চন। ফাইল ছবি

নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য মামলাটি আমলে নিয়ে শাজাহান খানকে আগামী ২২ মার্চ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

এর আগে ইলিয়াস কাঞ্চন গত বুধবার সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ঢাকার এক নম্বর যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালতে মামলাটি দায়ের করেন।

ইলিয়াস কাঞ্চনের আইনজীবী মো. রেজাউল করিম বলেন, ‘গত ৮ ডিসেম্বর ২০১৯ পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরব।’এই বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

আরো পড়ুন : চলতি অর্থবছরে রাজস্ব আদায় ইতিবাচক প্রবৃদ্ধির লক্ষণ : অর্থমন্ত্রী

শাহজাহান খানের এই বক্তব্যকে মিথ্যাচার দাবি করে তা প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। কিন্তু শাজাহান খান তার এ বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা প্রার্থনা করেননি। শাজাহান খান ক্ষমা না চাওয়ায় বা তার বক্তব্যের স্বপক্ষে প্রমাণ পেশ করতে না পারায় এই মামলা দায়ের করা হয়েছে। বাসস

ইত্তেফাক/ইউবি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews