ব্রাজিলের জার্সিতে এই বছরই শেষ মার্তার

নারী ফুটবলের কিংবদন্তি ব্রাজিল গ্রেট মার্তা চলতি বছরশেষে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন। নারী ও পুরুষ ফুটবল মিলে ব্রাজিলের হয়ে সবচেয়ে সর্বোচ্চ ১১৬ গোলের মালিক মার্তা। সুযোগ পেলে তিনি ষষ্ঠবারের মতো খেলবেন অলিম্পিক গেমসে। অলিম্পিকে খেলুন কিংবা না-ই খেলুন, এ বছরই আন্তর্জাতিক ফুটবলে ৩৮ বছর বয়সী এই তারকার শেষ পদচারণা।

মার্তা বলেছেন, ‘যদি অলিম্পিকে সুযোগ পাই তাহলে প্রতিটি মুহূর্ত উপভোগ করব। আর যদি সুযোগ না মেলেও জাতীয় দলের হয়ে এটাই আমার শেষ বছর। ২০২৫ সালে জাতীয় দলের হয়ে মার্তা আর খেলোয়াড় হিসেবে থাকবে না।’

ব্রাজিলে ‘কুইন মার্তা’ নামে পরিচিত এই ফরোয়ার্ড তিনবার জিতেছেন মেয়েদের কোপা আমেরিকা। অলিম্পিক ফুটবলে রূপা জিতেছেন দুইবার। মেয়েদের ফুটবল বিশ্বকাপেও সর্বোচ্চ গোলের রেকর্ড তার, বৈশ্বিক আসরে ১৭ বার জালের দেখা পেয়েছেন তিনি। ২০০৭ সালের বিশ্বকাপে ফাইনাল খেলায় বৈশ্বিক এই টুর্নামেন্টে দলটির সেরা সাফল্য, যেখানে দারুণ অবদান ছিল মার্তার।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews