জুয়ান পেদ্রো ফ্রাঙ্কো

একটাই স্বপ্ন, আমি আবার হাঁটতে চাই। বিশ্বের অন্যতম স্থূলকায় মানুষ জুয়ান পেদ্রো ফ্রাঙ্কো হাঁটতে না পারলেও হাল ছাড়তে নারাজ। প্রতিদিন লড়াই করে যাচ্ছেন নিজের সঙ্গে। দিন রাত শরীর চর্চায় কোনো খামতি নেই ফ্রাঙ্কোর। তাই তো ৫৯৫ কিলোগ্রাম থেকে ৩৪৫-এ নামিয়ে এনেছেন ওজন।

৩৩ বছর বয়সী জুয়ান পেদ্রো ফ্রাঙ্কো থাকেন মেক্সিকোর আগুয়াসক্যালিয়েন্টসে। জুয়ানের ওজন এখন ৩৪৫ কেজি। পরবর্তী এক বা দেড় বছরে তার ওজন আরো ১০০ কেজি পর্যন্ত কমবে বলে আশা করছেন তার চিকিৎসক।

২০১৬ সালে জুয়ান পেড্রো ফ্রাংকোর ওজন নথিভুক্ত হয়েছিল গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। চিকিৎসকের পরামর্শ, এখনো ১০০ কিলোগ্রামের বেশি ওজন কমাতে হবে জুয়ানকে।

এই মুহূর্তে ফ্রাঙ্কো অনেকটাই সুস্থ। তবে তিনি সম্পূর্ণভাবে আশঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ফ্রাঙ্কোর এখন লক্ষ্য আরো ১০০ কিলোগ্রাম ওজন কমানোর। তাই দিনের বেশিরভাগ সময়ই শরীর চর্চা করেন। শুয়ে শুয়ে সাইকেলিং করেন। জুয়ানের এখন একটাই স্বপ্ন, ‘আমি আবার হাঁটতে চাই।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews