ম্যানচেস্টার হামলাকারীর ‘নেটওয়ার্ক’ খুঁজছে পুলিশ

ম্যানচেস্টার অ্যারেনায় বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত সন্দেহভাজন সাতজনকে আটক করেছে ব্রিটিশ পুলিশ। পুলিশের দাবি, এ ঘটনায় জড়িতদের ‘নেটওয়ার্ক’ খুঁজছে তারা। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসির খবরে এমনটি জানানো হচ্ছে।

পুলিশ জানায়, ভয়াবহ জোড়া বোমা হামলার ঘটনা তদন্তে তারা এরমধ্যে ওয়ারউইকশায়ারের নুনিয়েটন থেকে সন্দেহভাজন সপ্তম ব্যক্তিকে আটক করেছে। এর আগে, আত্মঘাতী এক হামলাকারী সালমান আবেদীর পরিচয় প্রকাশ করে তারা। ২২ বছরের ওই হামলাকারীর জন্ম ম্যানচেস্টারেই এবং তার পরিবার এসেছে লিবিয়া থেকে।

সোমবার রাতে মার্কিন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে চালানো ওই হামলায় ২২ জন প্রাণ হারিয়েছে এবং ৫৯ জন আহত হয়েছে। এরমধ্যে অন্তত আট শিশুও রয়েছে। ম্যানচেস্টারের পুলিশ বলছে সালমান আবেদী এই হামলা একা চালিয়েছে নাকি তার আরও কোনো সহযোগী ছিল সেটাই এখন তাদের অনুসন্ধানে অগ্রাধিকার পাচ্ছে।

তবে এরমধ্যে হামলাকারী সালমান আবেদীর বাবা রমজান ও ছোটভাই হাশেমকে আটক করেছে লিবিয়ার পুলিশ। এছাড়া তার বড়ভাই ইসমাইলকেও গত মঙ্গলবারে দক্ষিণ ম্যানচেস্টারের চর্লটন থেকে আটক করা হয়। বিবিসি।

ইত্তেফাক/সেতু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews