বাংলাদেশ-সিঙ্গাপুরের জয়েন্ট ভেঞ্চার, শীর্ষস্থানীয় কাস্টমার এঙ্গেজমেন্ট  সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান রিভ চ্যাট সম্প্রতি তাদের চ্যাটিং সার্ভিসের বহুল প্রত্যাশিত ভার্শন ৪.০ উন্মোচন করেছে। এই উন্মোচনের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের সার্ভিসে অনেকগুলো আপডেট নিয়ে এসেছে, যার মধ্যে অন্যতম হল এখন ইন্সট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাটের সমন্বয়ে ওয়েবসাইট থেকেই ভিজিটরদের সাথে একটি স্বয়ংসম্পূণ আইএম প্লাটফর্মের মতো যোগাযোগ রক্ষা করা যাবে। যার ফলে প্রতিষ্ঠানগুলো আরও বেশি সংখ্যক ভিজিটরের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করতে পারবে। এই উদ্ভাবন শুধুমাত্র মানসম্মত কাস্টমার এঙ্গেজমেন্টেই ভূমিকা রাখবে না, বরং নতুন গ্রাহক তৈরী ও প্রতিষ্ঠানগুলোর বিজ্ঞাপন ব্যায় কমাতেও সাহায্য করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রিভ চ্যাট রিভ গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান যেটি মূলত বিভিন্ন ইন্ডাস্ট্রিতে লাইভ চ্যাট ও চ্যাটবট সল্যুশন প্রদান করে থাকে। ওয়েবসাইট থেকে শুরু করে বিভিন্ন মেসেজিং সেবা যেমন- হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, ইন্সটাগ্রাম, টেলিগ্রামসহ এ ধরনের সকল কমিউনিকেশন রিভ চ্যাটের মাধ্যমে শুধুমাত্র একটি প্লাটফর্মের মধ্যেই সম্পন্ন করা যায়। 

ভার্শন ৪.০ এর নতুন ফিচারগুলো এই সেবাকে আরও উন্নত করে গ্রাহকদেরকে ভাল অভিজ্ঞতা প্রদান ও এজেন্টদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে। অফলাইন মেসেজিং যোগ হবার কারণে একজন এজেন্ট বা গ্রাহক এখন যে কোন সময় মেসেজ আদানপ্রদান করতে সক্ষম হবে। অর্থাৎ গ্রাহক অফলাইনে থাকলেও এজেন্ট তাকে মেসেজ দিতে পারবেন এবং গ্রাহক অনলাইনে এসে পুনরায় ওয়েবসাইটে ঢুকে সেই মেসেজ দেখতে ও রিপ্লাই করতে পারবেন।

এ ধরণের ফিচার গ্রাহকের চাহিদা ও কিভাবে তাদের আরও ভাল সেবা দেয়া যায় তা বুঝতে কাস্টমার সার্ভিস প্রতিনিধিকে সহায়তা করবে। তাছাড়া নতুন এই আপডেটে গ্রাহক সেবার মান, এজেন্টদের দক্ষতা ইত্যাদী বিশ্লেষণ করে সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্য আলাদা তথ্যবহুল ড্যাশবোর্ড রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews