পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক পদ্মা, মেঘনা ও যমুনার মতোই ১৯৭১ সাল থেকে দৃঢ় ও বহমান রয়েছে। তিনি বলেন, ‘অতীতে অনেক জল গড়িয়েছে এবং ভবিষ্যতেও গড়াবে; তবে আমি মনে করি, দুই দেশের মধ্যকার সম্পর্ক আগামী দিনগুলোতে আরও জোরদার হবে।’ 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শুক্রবার বাংলাদেশ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অনুষ্ঠানে বক্তব্য দেন।
মমতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং কবি নজরুল ইসলামকে একই বৃন্তের দুটি ফুল উল্লেখ করে বলেন, এই দুই মহান কবিকে বাদ দিয়ে যেমন বাংলা ভাবা যায় না, তেমনি ভারত-বাংলার ক্ষেত্রেও তাই।
মমতা বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক চমৎকার এবং ভবিষ্যতে এই সম্পর্ক আরও জোরদার হবে। তিনি বিশ্বভারতী ক্যাম্পাসে বাংলাদেশ ভবন নির্মাণ করার জন্য বিশ্বভারতীয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি দুই দেশের জন্য একটি পবিত্র স্থান হয়ে থাকবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, তাঁর সরকার নজরুলের নামে বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর, চেয়ার এবং পবিত্র স্থানের নামকরণ করেছে। তিনি বলেন, ‘আমরা বঙ্গবন্ধু ভবনও স্থাপন করতে চাই।’

আরও পড়ুন... 
ভারত ও বাংলাদেশ একে অপরের পরিপূরক: মোদি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews