নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় ২১ গরু মৃত অবস্থায় ভেসে উঠেছে। এখনো নিখোঁজ আছে আরো ৩টি গরু। আজ রবিবার সকালে ফতুল্লা লঞ্চ ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এসব গরু ভেসে উঠে। একই সময়ে দুর্ঘটনাকবলিত ট্রলারটিও উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ফরিদপুর থেকে ২৯টি গরু নিয়ে বেপারীরা ফতুল্লার ডিআইটি মাঠে অস্থায়ী পশুর হাটের জন্য আসছিল। শনিবার সন্ধ্যা ৭টায় ট্রলারটি ফতুল্লা লঞ্চঘাটের সামনে আসলে বরিশালগামী এমভি ধুলিয়া-১ নামে লঞ্চের ধাকায় ডুবে যায়। এসময় ৫টি গরু পাড়ে উঠতে পারলেও বাকি ২৪টি নিখোঁজ ছিল। এর মধ্যে ২১টি রবিবার সকালে ভেসে উঠে।

ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের দাবি, আরো তিনটি গরু নিখোঁজ রয়েছে। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীরা এ দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

ফতুল্লা থানার ওসি এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ’ গজ দূরে রবিবার দুপুরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়। 

ওসি আরো জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় এই ঘটনার মামলাটিও কেরানীগঞ্জ থানায় দায়ের করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews