গ্রিসের বিরুদ্ধে বেশকিছু ফিলিস্তিনি ও ইয়েমেনি শরণার্থীদের ওপর বর্বর নির্যাতনের অভিযোগ উঠেছে। গ্রিক সীমানায় প্রবেশ করার পর তাদের বেদম প্রহার করা হয় এবং পোশাক খুলে বিবস্ত্র করে তুর্কি সীমান্তে পুশ করা হয়।

তুরস্কের প্রভাবশালী সংবাদমাধ্যম ডেইলি সাবাহর খবরে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

খবরে বলা হয়েছে, শরণার্থীদের একটি গ্রুপ গ্রিক সীমানায় প্রবেশ করার পর তাদের আটক করে গ্রিক পুলিশ। এরপর তাদেরকে বেপরোয়া নির্যাতন করা হয়। প্রত্যেকের শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে।

নির্যাতনের পর তাদেরকে বিবস্ত্র অবস্থায় তুরস্কের গ্রিক সীমান্তবর্তী কিরেমিসি সালিহ নামক একটি গ্রামে পুশ করা হয়। সোমবার ওই গ্রামের লোকজন তাদের উদ্ধার করে।

গ্রামবাসীরা তাদের একটি দোকানে নিয়ে আশ্রয় দেয় এবং পোশকা দেয়। পরে প্রশাসনের লোকজন গিয়ে তাদের কাছ থেকে বিস্তারিত জানতে পারে।

কিরেমিসি সালিহ গ্রামের প্রধান কর্তা সংবাদমাধ্যমকে বলেন, তাদের প্রত্যেককে নির্যাতন করা হয়েছে। প্রত্যেকের শরীরে নির্যাতনের মারাত্মক চিহ্ন রয়েছে। প্রত্যেকেই বিবস্ত্র ছিল। আমরা তাদের কাছে জিজ্ঞেস করলে তারা জানিয়েছে, গ্রিক পুলিশ তাদের এই হাল করেছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews