ছবি: কালের কণ্ট

আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার পেয়েছেন সাহিত্যিক খসরু চৌধুরী ও শাকুর মজিদ। ‘সুন্দরবনের বাঘের পিছু পিছু’ বইটির জন্য খসরু চৌধুরী এবং ‘ফেরাউনের গ্রাম’ বইটির জন্য শাকুর মজিদ এ পুরস্কার পান। 

গতকাল শনিবার রাজধানীর পুরানা পল্টনে আইএফআইসি ব্যাংক টাওয়ারে ২০১৬ সালের সেরা সৃজনশীল সাহিত্য রচয়িতা হিসেবে এ সম্মাননা পান এই দুই সাহিত্যিক। তাঁদের দুজনকে ক্রেস্ট, সার্টিফিকেট এবং পাঁচ লাখ টাকা করে আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়।

এ ছাড়া ‘সাহিত্যরত্ন সম্মাননা ২০১৮’ পান কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। গত কয়েক বছর ধরে সৃজনশীল সাহিত্য রচনায় পুরস্কার দিয়ে এলেও এবার প্রথম সাহিত্যরত্ন সম্মাননা চালু করল আইএফআইসি ব্যাংক। অনুষ্ঠানে বাংলা সাহিত্যে অনন্য অবদানের জন্য কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে ১০ লাখ টাকা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ ছাড়া আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

বাংলা ভাষা ও সাহিত্যের সমসাময়িক লেখকদের সৃজন প্রতিভাকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে সৃজনশীল সাহিত্যকে উত্সাহিত করতে সাহিত্যের ছয়টি শাখা থেকে বাংলা ভাষায় প্রকাশিত প্রথম সংস্করণের সেরা দুটি বইয়ের জন্য ২০১১ সাল থেকে এ সাহিত্য পুরস্কার দিয়ে আসছে আইএফআইসি ব্যাংক। অর্থমূল্যে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় সাহিত্য পুরস্কার।

আইএফআইসি ব্যাংক : 
রাজধানীর পুরানা পল্টনে আইএফআইসি ব্যাংক টাওয়ারে ২০১৬ সালের সেরা সৃজনশীল সাহিত্য রচয়িতা হিসেবে সম্মাননা পান দুই সাহিত্যিক। তাঁদের ক্রেস্ট, সার্টিফিকেট এবং আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews