চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পদ্মার চরাঞ্চলে মাদকচক্রের দফায় দফায় বোমাবাজিতে গুরুতর আহত মফিজুল ইসলাম (৫০) চোখ হারালেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৫নং ওয়ার্ডের ১০নং বেডে চিকিৎসাধীন আছেন মফিজুল। বৃহস্পতিবার সকালে মফিজুলের ডান চোখে অপারেশন করা হয়। তবে তার ডান চোখটি পুরোপুরি নষ্ট হয়ে গেছে বলে জানান চিকিৎসকরা।

মফিজুলের বাবার নাম আব্দুল মান্নান। হাসানপুর জঙ্গইল্যাপাড়ায় তার বাড়ি। বোমায় আহত আরও চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গত বুধবার ইয়াবার টাকা আদায় নিয়ে পদ্মার চরাঞ্চলে চরহাসানপুর জঙ্গলইল্যাপাড়ায় এ ঘটনা ঘটে ।

এদিকে কয়েক দিন ধরে চরাঞ্চলের এই গ্রামে দফায় দফায় বোমাবাজির ঘটনায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে মামলা করেছেন শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন। ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে মামলায়। এ ঘটনায় জড়িতদের মধ্যে মাসুদ, বাবলু হোসেন, আলমসহ সন্ত্রাসী চক্রের সদস্যরা গা ঢাকা দিলেও তারা সীমান্তের আশপাশে অবস্থান করছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

অন্যদিকে বোমায় গুরুতর আহত মফিজুলের ডান চোখ গলে গেছে বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বোমায় ক্ষতিগ্রস্ত মফিজুলের ডান চোখে অপারেশন করা হয়েছে। আপাতত চোখ তুলে ফেলা হয়নি। তবে তার ডান চোখটি পুরোপুরি নষ্ট হয়ে গেছে। বোমার কুচি লেগে চোখ গলে যাওয়ায় ভবিষ্যতে ইনফেকশনের আশঙ্কা রয়েছে। চোখ তুলে ফেলার বিষয়ে রোগীর স্বজনদের অবহিত করা হয়েছে। সিদ্ধান্ত পেলে আরেকটি অপারেশন করে চোখটি তুলে ফেলা হবে।

জানা গেছে, গত ২৬ এপ্রিল পদ্মার পূর্বপাড়ে এক নম্বর বাঁধ এলাকায় ফারুক নামের একজনকে আটক করে তার কাছ থেকে এক হাজার ২০০টি ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবা পুলিশ দিয়ে ধরিয়ে দেওয়ার জন্য এলাকার মাসুদ, বাবলু ও আলম সিন্ডিকেটে জঙ্গইল্যাপাড়া গ্রামের মফিজুলের ছেলে কোরাইশিকে দায়ী করে আসছে।

ইয়াবার মালিকরা কথিত সোর্স কোরাইশির কাছ থেকে ইয়াবার দাম ও গ্রেফতার ফারুকের জামিন বাবদ এক লাখ টাকা দাবি করছিল। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ হয় কয়েক দফা। বিষয়টির সুরাহা না হওয়ায় মাদক সিন্ডিকেট গত মঙ্গলবার ও বুধবার কোরাইশির বাড়িতে ও গ্রামে দফায় দফায় বোমা হামলা চালায় চক্রটি। এ সময় বোমার কাচ লেগে মফিজুলের ডান চোখে গুরুতর জখম হয়। তাকে বুধবার রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার বিষয়ে শিবগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দিন বলেন, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। পুলিশ মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে। মাদক চোরাচালান ও বোমাবাজির মতো ঘটনাকে কঠোর হস্তে দমন করা হবে। এর সঙ্গে জড়িতদের দ্রুত সময়ে গ্রেফতার করা হবে বলে ওসি জানান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews