জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন আদালতে যেতে হবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ধার্য করেন আদালত। পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির কার্যক্রম চলছে।

গুলশানের বাস ভবন থেকে আজ সকাল ১০টায় আদালতের উদ্দেশে বিএনপি চেয়ারপারসনের যাত্রা শুরু করার কথা রয়েছে। এদিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অপর আসামি শরফুদ্দিনের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করবেন তার আইনজীবী আহসান উল্লাহ। এর আগে গত বৃহস্পতিবারও তিনি যুক্তিতর্ক উপস্থাপন করেন।

এর আগে গত ১৬ জানুয়ারি বেগম খালেদা জিয়ার যুক্তিতর্ক শেষ হয়েছে। ওইদিন খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক শেষ করেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। গত ১১ জানুয়ারি ওই দুই মামলার পরবর্তী তারিখ ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি ধার্য করা হয়।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ইত্তেফাক/আনিসুর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews