শক্তিশালী ভারত নারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি- টোয়েন্টি সিরিজ ইতোমধ্যে হাতছাড়া হয়েছে বাংলাদেশের। টানা চতুর্থ ম্যাচে হেরে এবার হোয়াইটওয়াশের মুখে দাঁড়ালেন নিগার সুলতানা জ্যোতিরা! গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিবিঘিœত সিরিজের চতুর্থ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত ৫৬ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশকে। বৃষ্টির কারণে ৬ ওভার করে কেটে নেওয়া হয়। আগে ব্যাট করে নির্ধারিত ১৪ ওভারে ৬ উইকেটে ১২২ রান তোলে ভারত। জবাবে ৭ উইকেটে ৬৮ রান তুলতেই নির্ধারিত ওভার শেষ করে বাংলাদেশ।
টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ড্রেসিংরুমে ফেরেন শেফালি ভার্মা। ২ রান করা এই ওপেনার শরিফা খাতুনের বলে রিতু মনির হাতে ক্যাচ দেন। তবে তিনে নেমে রানের চাকা সচল রাখেন হেমলতা। তার ব্যাট থেকে এসেছে ১৪ বলে ২টি করে চার ও ছয়ের মারে ২২ রান। আরেক ওপেনার স্মৃতি মান্দানাও দারুণ শুরু করেছিলেন। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৮ বলে তিন বাউন্ডারির মারে করেন ২২ রান। এরপর মিডল অর্ডার ব্যাটাররাও দ্রæত রান তোলেন। কারণ ৫.৫ ওভার খেলা শেষে ম্যাচে বৃষ্টি হানা দেয়। মুষলধারে বৃষ্টির কারণে ঘণ্টা খানেক খেলা বন্ধ ছিল। তাতে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে। ২০ ওভারের ম্যাচ করা হয় ১৪ ওভার। ছয় ওভার কমে গেলে দ্রæত রান তোলার লক্ষ্যে আক্রমণাত্মক খেলার চেষ্টা করেন ভারতীয় ব্যাটাররা। তাতে সফলও হন তারা। বিশেষ করে অধিনায়ক হারমানপ্রীত কৌর। তিনি দারুণ ব্যাটিংয়ে ২৬ বলে ৫ চারের মারে করেন সর্বোচ্চ ৩৯ রান। শেষদিকে উইকেটরক্ষক রিচা ঘোষ ১৫ বলে৩ চার ও ১ ছক্কায় করেন ২৬ রান। সজীবন সাজনা ৫ বলে এক বাউন্ডারির মারে ৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের মারুফা আক্তার ২৪ ও রাবেয়া খান ২৮ রান খরচায় পান ২টি করে উইকেট।
লক্ষ্য তাড়ায় নেমে কখনই ম্যাচে ছিল না বাংলাদেশ দল। তাদের ৯ ব্যাটারের মধ্যে মাত্র তিনজনের সংগ্রহ ছিল দুই অঙ্কের ঘরে। ওপেনার দিলারা আক্তার ২ চারের মারে ২১ রান করলেও খেলেন ২৫ বল। রুবিয়া হায়দার ১৭ বলে এক বাউন্ডারির মারে ১৩ করেন। শেষদিকে শরিফা খাতুন ১১ বলে ২ চারের মারে ১১ রানে অপরাজিত থাকেন। বাকিরা কেউ দশের ঘরও ছুঁতে পারেননি। ফলে ষাটের ঘরেই থাকে বাংলাদেশের দলীয় সংগ্রহ। ভারতের দিপ্তি শর্মা ১৩ ও আশা সোবহানা ১৮ রানে পান ২টি করে উইকেট। ম্যাচ সেরা হন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌর।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews