সারাদেশের জেলা আদালতে কর্মরত পাবলিক প্রসিকিউটর (পিপি) ও গর্ভমেন্ট প্রসিকিউটরদের (জিপি) নতুন বেতন কাঠামো আসন্ন বাজেটে কার্যকর হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি। এই বেতন কাঠামোতে তাদের বেতন ৫০ হাজার থেকে ৩৫ হাজারের মধ্যে নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়া দ্রুত ন্যায় বিচার প্রতিষ্ঠায় সরকার ২৪শ কোটি টাকার একটি ই-জুডিসিয়াল প্রকল্প হাতে নিয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) রাতে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে উন্নয়নের রোড মডেল হিসাবে পরিণত হয়েছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় অনেক বাঁধা পেরিয়ে আজকে সফলবার্তা জনগণের কাছে পৌঁছে দিয়েছেন যে, বাংলাদেশে অন্যায় করলে তার বিচার হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি রমাকান্ত দাশ গুপ্ত এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews