স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ





০৯:১৬ পিএম, ২১ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার











বিএনপির মহাসচিব সহ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপিকে আগামী ২৮ নভেম্বর আপত্তি দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। ২১ নভেম্বর বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিনিয়র সহকারি জজ শিউলী রানী দাসের আদালত এই আদেশ প্রদান করেন।

এর আগে গত ২০ নভেম্বর বুধবার বাদী পক্ষের আইনজীবীরা মহানগর বিএনপির কমিটি অবৈধ দাবী করে অন্তবর্তী কালিন নিষেধাজ্ঞার আবেদন করলে আদালতে শুনানী হয়। যদিও গত ১৯ নভেম্বর একই আদালতে মামলার বিষয়ে শুনানীর কথা ছিল। কিন্তু সেদিন বাদী পক্ষের আইনজীবীরা আদালতে অনুপস্থিত থাকায় আদালত আগামী ১৬ জানুয়ারী শুনানীর দিন ধার্য করেছিলেন। পরবর্তীতে বাদী পক্ষের আইনজীবীরা ২০ নভেম্বর মহানগর কমিটির নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন।

শুনানীকালে বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রফিক আহমেদ, অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, অ্যাডভোকেট আজিজ আল মামুন, অ্যাডভোকেট আশরাফুল আলম সিরাজী রাসেল, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, অ্যাডভোকেট বুলবুল, অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, অ্যাডভোকেট নুর বাধন ও অ্যাডভোকেট আসিফুজ্জামান।

বাদী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট শ্যামল চন্দ্র বিশ্বাস ও অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক।

মামলার বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, যারা এই মামলাটি করেছে, তারা দাবী করে, তারা আমাদের দল করে। যদি তাই হতো, তাহলে এটা আমাদের দলীয় অভ্যন্তরীণ বিষয়। এটা সাংগঠনিক বিষয়। তারা আমাদের দলের নীতি নির্ধারক পর্যায়ে কথা বলতে পারতো কিংবা আপিল করতে পারতো। আমাদের নেতাকর্মীদের স্বাক্ষর নিয়ে তারা তাদের মতামত প্রকাশ করতে পারতো। প্রয়োজন তারা সাংবাদিক সম্মেলনও করতে পারতো। কিন্তু তারা সেটি না করে আমাদের মহাসচিব সহ জেলা ও মহানগর বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদককে আদালতের কাঠগড়ায় দাঁড় করেছেন। অবশ্যই এটা আমাদের দলের লজ্জাজনক বিষয়। যেহেতু এটি এখন আদালতের বিচারাধীন বিষয়। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা আশা করি সেখানে ন্যায় বিচার পাবো।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের একটি আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জেলা ও মহানগর বিএনপির সভাপতি সম্পাদকের বিরুদ্ধে মামলার আবেদন দায়ের করেছেন বিএনপির দুইজন নেতা। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি গঠনের ক্ষেত্রে সীমানা ও গঠনতন্ত্র মানা হয়নি উল্লেখ করে ওই মামলার আবেদন করা হয়। গত ১২ নভেম্বর আদালতে শুনানী শেষে আদালত পরবর্তী সাত দিনের মধ্যে কেন কমিটি অবৈধ হবে না জানিয়ে বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। গত ১৩ নভেম্বর বুধবার আদালত থেকে এ সংক্রান্ত নোটিশ বিবাদীদের হাতে দেওয়া হয়। মামলার বাদীরা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের অনুসারী বলে জানা গেছে। তার বিভিন্ন সভা সমাবেশে বাদীদের দেখা মিলে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews