বিশ্বজুড়ে মানুষ মূলত সিম কার্ডের উপর নির্ভরশীল ভয়েস কল বা মেসেজ করার জন্য। কিন্তু যদি মোবাইলে সিম কার্ড ছাড়াই অডিও-ভিডিও কল এবং একই সঙ্গে মেসেজ পাঠানো যায় তাহলে বিষয়টি কেমন হবে? 

আসলে এক্সে (সাবেক টুইটার) প্ল্যাটফর্মের মালিক ইলন মাস্ক জানিয়েছেন, তিনি খুব দ্রুতই তার মোবাইল ফোন নম্বরটি বন্ধ করে দিতে চলেছেন। আর মেসেজ, অডিও এবং ভিডিও কলের জন্য এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন : জেনে নিন আপনার স্মার্টফোনের মেয়াদ কত দিন আছে!

ইলন মাস্ক এক্স বার্তায় জানান, তিনি ভয়েস-ভিডিও কল এবং এসএমএস পাঠানোর মতো কাজগুলো করার জন্য খুব দ্রুত উক্ত মাইক্রোব্লগিং সাইটে সুইচ করতে যাচ্ছেন। তিনি বলেন,‘আর কয়েক মাসের মধ্যে আমি আমার ফোন নম্বর বন্ধ করে দেব এবং মেসেজ, অডিও/ভিডিও কলের জন্য এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করব।’ 

মূলত ২০২৩ সালের অক্টোবর মাসে এক্স প্ল্যাটফর্মে অডিও এবং ভিডিও কলিং ফিচারের ঘোষণা দেয়া হয়েছিল। যার পর থেকেই সিইও ইলন মাস্ক এই ফিচারগুলোর ব্যাপক প্রচার শুরু করেন। ধারণা করা হচ্ছে, সম্প্রতি পোস্টটি এই প্রচারকার্যেরই একটা অংশ।

অনেকের মতে, মার্কিন এই ধনকুবের এক্স প্ল্যাটফর্মকে ‘অল-রাউন্ড’ অ্যাপ হিসেবে গড়ে তুলতে চান। যে কারণে হোয়াটসঅ্যাপের ন্যায় ভয়েস / ভিডিও কলিং ও এসএমএস ফিচার চালু করা হয়েছে। আবার ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউবকে টেক্কা দিয়ে ‘ফুল লেন্থ ভিডিও আপলোড’ -এর সুবিধাও এখন যুক্ত করতে চাচ্ছেন।

এক্ষেত্রে তিনি উক্ত ফিচারের প্রচার করতে জনপ্রিয় ইউটিউবার মিস্টার বিস্টকে তার ভিডিওগুলো ইউটিউবের পরিবর্তে সরাসরি এক্সে পোস্ট করার পরামর্শ দেন। এখন বহু মিডিয়া এবং প্রভাবশালী ব্যক্তিরা সরাসরি এক্স প্ল্যাটফর্মেই তাদের ভিডিও পোস্ট করছেন। ফলে  ইলন মাস্কের সিম কার্ড ত্যাগ করার পদক্ষেপে ব্যাপকভাবে সাড়া দিতে পারে বিশ্বব্যাপী। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews