মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাড. আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধকালীন এবং যুদ্ধ পরবর্তী বিতর্কিত ভূমিকা প্রমাণ করে তিনি স্বাধীনতা চাননি। এ ধরনের বিতর্কিত ব্যক্তির কবর পবিত্র সংসদ এলাকায় থাকতে পারে না। তাই সংসদ এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানো হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার দুপুরে গাজীপুর মহানগরীর কাশিমপুর বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যায় যারা সরাসরি জড়িত ছিল তাদের বিচার হলেও নেপথ্যে যারা ছিল তারা ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে দেশি বা বিদেশি যারা জড়িত ছিল তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হবে।

মন্ত্রী আরো বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যায়নি, হত্যা করা যাবেও না। বঙ্গবন্ধুর আদর্শ দিন দিন আরো শক্তিশালী হচ্ছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের সভাপতিত্বে শোক সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা আতাউল্লাহ মন্ডল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন মোল্লা, সাইজুদ্দিন মোল্লা প্রমুখ।

বিডি প্রতিদিন/  ২৭ আগস্ট ২০১৬/ সালাহ উদ্দীন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews