ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী ফেসবুকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাদের একটি পারিবারিক ছবি ফেসবুকে ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন ভাঙ্গা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান সুমন।

শুক্রবার (১৭ মে) দুপুরে ফরিদপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হচ্ছে ভাঙ্গা উপজেলার নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান সুমন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফরুল্লাহর অনুসারী হিসেবে পরিচিত।

সংবাদ সম্মেলনে তিনি ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচন আচরণ বিধিতে সুস্পষ্ট উল্লেখ রয়েছে কোনো সংসদ সদস্য তার এলাকায় উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা নির্বাচনকে প্রভাবিত করতে পারবেন। কিন্তু মাননীয় এমপি একজন আইন প্রণেতা হয়েও প্রতিনিয়ত আইন ভঙ্গ করে চলেছেন। তফসিল ঘোষণার পর থেকেই তিনি তার নিজ বাসভবনে অবস্থান করে তার সমর্থীত চেয়ারম্যান প্রার্থী কাউছার ভূইয়ার পক্ষে অত্যন্ত সূ-কৌশলে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন।

তিনি বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের তার বাড়িতে ডেকে নিয়ে তাদের সাথে নির্বাচন সংক্রান্ত মিটিং করছেন, অর্থ প্রদানসহ কাওছার ভুইয়ার পক্ষে ভোট দেয়ার নির্দেশ প্রদান করছেন। বিষয়গুলো আমি একাধিকবার রিটানিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিকভাবে অভিযোগ আকারে অভিহিত করেছি। কিন্তু প্রশাসন এ বিষয় নির্বিকার রয়েছেন এবং মাননীয় এমপি সাহেব তার কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন।

মোখলেছুর রহমান বলেন, মাননীয় এমপি মহোদয় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে তার পারিবারিক সম্পর্কের বিভিন্ন বিষয়সহ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে সু-কৌশলে প্রচার করে ভোটারদের প্রভাবিত করার অপচেষ্টা চালাচ্ছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোখলেছুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তো এমপি সাহেবের সাথে সাক্ষাৎ করতে যাননি। তিনি গিয়েছিলেন মাননীয় হুইপ ও এমপি মহোদয়ের অসুস্থ বৃদ্ধ মাকে দেখতে গিয়েছিলেন। কিন্তু তার মানে এই নয়, সেটাকে এই মুহূর্তে ভাইরাল করে ভাঙ্গার মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করবেন। এতে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ছড়াচ্ছে। তারা বলছে, ফলাফল যাই আসুক তাদের প্রার্থীরাই জিতবে। আর তাদের প্রার্থী না জিতলে কাউকে বাড়িঘরে থাকতে দিবে না। তাদের ওপর হামলা করা হবে। ইতোমধ্যে তারা এভাবে ভয়ভীতি দেখাচ্ছে ও ত্রাস ছড়াচ্ছে।

উপজেলা নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে যাতে স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এহেন নির্বাচনী আচরণ বিধি লংঘন থেকে বিরত থাকেন, তার জন্য প্রয়োজনীয় যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান মিরন ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজাসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews