হেমন্তের সোনাঝরা সন্ধ্যায় সুরের মূর্ছনায়  গানে গানে মুগ্ধতা ছড়ালেন বিশিষ্ট সংগীত শিল্পী আতিকুর রহমান। আজ শুক্রবার,১৭ নভেম্বর সন্ধ্যা ৭ টায় রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে একক এ সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে গুণী এ শিল্পীকে উত্তরীয় পড়িয়ে দেন আরেক কিংবদন্তী শিল্পী ফেরদৌস আরা।শিল্পীকে  ফুলেল শুভেচ্ছা জানান ভক্ত শ্রোতারা। আতিকুর রহমানের গাওয়া ১৭টি  গান নিয়ে হারমোনিয়াম নামে একটি সিডির মোড়ক উন্মোচন করা হয়।

আবদুল জব্বারের বিখ্যাত গান তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়... কালজয়ী এই গান দিয়ে শুরু করেন অনুষ্ঠান। এরপর  মিলয়ানতন জুড়ে দর্শকের সুনসান নীরবতায় কাটে পুরো অনুষ্ঠান। অত্যন্ত আবেগ ঘন কিছু মুহুত্তে স্রোতারা ফিরে যান পুরনো দিনে।

এরপরে একের পর এক গান গায়তে থাকেন শিল্পী। `` একটি মনের আশিক কাছে যখন এলে/ মেরা জীবন সাথী/ এত সুর আর এত গান/ সেদিনের সোনা ঝরা সন্ধ্যা/ ভালোবাসো তুমি/ ভোমরা ফুলের বনে মধু নিতে। কালজয়ী এসব গান শুনে দর্শকদের মোহিত করেন শিল্পী।

নূরুজ্জামান মুন্নার সঞ্চালনায় প্রধান অতিথি বিচারপতি আশীষ রন্জন দাশ অনুভুতি প্রকাশ করে বলেন-`` ষাটের দশক থেকে এই শিল্পী আমাদের শুধু দিয়েই গেছেন।তার প্রতিভার আলোয় এদেশের  সুর -সংগীত আরও দীর্ঘজীবী হোক এই কামনা করছি। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews