আগামী মাসেই বাজারে আসতে যাচ্ছে গুগলের নতুন স্মার্টফোন পিক্সেল এবং পিক্সেল এক্সএল। তাইওয়ানের স্মার্টফোন সংস্থা এইচটিসি বাজারজাত করছে এই মডেলদুটি। আইফোন ৭ এর পর এখন টেক দুনিয়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে পিক্সেল। দেখে নিন কী কী সুবিধা থাকছে ফোন দুটিতে:

স্ক্রিনের সাইজ: গুগল পিক্সেল এবং পিক্সেল এক্সএল স্মার্টফোন দুটির স্ক্রিনের সাইজ হবে যথাক্রমে ৫ এবং ৫.৫ ইঞ্চির। দুটি ফোনের ডিসপ্লেই অ্যামোলেড ডিসপ্লে। এগুলোতে অ্যান্ড্রয়েড নুগাট ব্যবহার করা হয়েছে।

ওটারপ্রুফ নয়: সম্প্রতি বাজারে আসা আইফোন-৭ এর অন্যতম আলোচিত ফিচার হলো এটা ওটারপ্রুফ। তবে আলোচিত এই ফিচারটি গুগলের ফোনগুলোতে থাকছে না।

সর্বশেষ কোয়ালকম প্রসেসর: স্মার্টফোন দুটি কোয়ালকমের সর্বশেষ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮২১ দিয়ে পরিচালিত। এটা ফোনের কার্যক্ষমতাকে ১০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেবে।

৩২ গিগাবাইট স্টোরেজ: পিক্সেল এবং পিক্সেল এক্সএল -এর মূল স্টোরেজ ক্ষমতা থাকবে ৩২ গিগাবাইট। এগুলোর র‍্যাম থাকবে ৪ গিগাবাইট।

ক্যামেরা: গুগলের দুটি স্মার্টফোনেরই ১২ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। অনেক প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন-৭ এর মতো এতেও ডুয়াল-লেন্স ক্যামেরা থাকবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews