কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সংশ্লিষ্টতায় গতকাল পর্যন্ত ৬৬ জনকে কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ডে নেওয়া হয়েছে ৫৩ জনকে।

জানা গেছে, বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা ও অস্ত্র লুটের ঘটনায় জড়িত এবং কেএনএফ সংশ্লিষ্টতা সন্দেহে রুয়াল থান লিয়ান বম (৩৩) নামে আরও এক যুবককে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সকালে তাকে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের আদালতে তোলা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আটক রুয়াল থান লিয়ান বম রুমা উপজেলার আর্থাপাড়ার বাসিন্দা। এ নিয়ে ‘কেএনএফ’ সংশ্লিষ্টতা এবং রুমা ও থানচির তিনটি ব্যাংকে সন্ত্রাসী হামলা মামলায় ৬৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুর সোয়া ১২টায় রুমা ও থানচির তিনটি ব্যাংকে সন্ত্রাসী হামলা মামলায় বিভিন্ন সময়ে গ্রেফতার করা ৫৭ জনকে একই আদালতে হাজির করা হয়। এ সময় কোর্ট ইন্সপেক্টর বজলুর রহমান আসামিদের রিমান্ড মঞ্জুরের আবেদন জানান। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মহতুল হোসাইন তাদের জামিন মঞ্জুরের আবেদন পেশ করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে ১৮ নারীসহ ৫৩ জনকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদেশে আসামি লাল নুন বম (২৩) নামে এক অন্তঃসত্ত্বা নারীকে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া অন্যরা হলেন- চেওচির বম (৫৫), ভান লাল দিক বম (৩০), সাইরাজ বম (২৫), রুয়াল কামলিয়ান বম (৫৫), গিলবার্ট বম (১৯), লাল রাম তিয়াম বম (৪৪), লিয়ান নোয়াই থাং বম (২০), নল থন বম (৫৫), পেনাল বম (৬৫), লাল মুন লিয়ান বম (২৮), জাসোয়া বম (৪৫), জৌনুন বম (৪৫), ভান লাল সম বম (৩৩), লাল ধাম লিয়ান বম (৩৬), রেন থন বম (৩০), সাপ লিয়ান থাং বম (২১), লমজুয়েল বম (৫৯), পাসুম বম (৪৪), লাল বাউ খম বম (৩৭), ভান রোয়াত ময় বম (২৩), লাল রুইয়াই বম (৫২), লাল দিন থার বম (৪০), লাল রৌয়াত লন বন (৪৫) লাল ফ্লেং কিং বম (২৯), রৌসাং লিয়ান বম (৩০), লাল থাং পুই বম (২০), ভারৌ সাং বম (৩২), লাল ইমানুয়েল বম পায়েল (৪৩), লাল রিং সাং বম (২৫), মুন থাং লিয়ান বম (৩৩), জেমস মিল্টন বম (৩৪), রাম থাং লিয়ান বম (১৯), মেলরী বম (২২), জিংরুথং বম (৩০), ভান রিম কিম বম (৩৫), লেরী বম (২৩), নেম্পেল বম (৩৩), লাল তলাহকিম বম (৩০), পারঠা জুয়েল বম (১৯), লাল নুন কিম বম (২৫), লাল নুএং বম (১৯), টিনা বম (১৯), লাল নুর জির নম (৩৩), জিং রেম ঙাক বম (২০), আল মন বম (৩০) ঙাইন কিম বম (৩০), লালসিং পার বম (২৬), শিউলি বম (২১), লাল রোবত বম আপেল (২৭), লাল লম থার বম (৩১), মিথু সেল বম (২৫) এবং লাল রুয়াত লিয়ান বম (৩৩)।

গতকাল দুপুরে একটি প্রিজন ভ্যান ও পুলিশের একটি বাসে করে ৫৭ আসামিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে আসা হয়। এ সময় সামনে, পেছনে কয়েকটি সশস্ত্র পুলিশের গাড়ি ছিল। গাড়ি বহরের সামনে ছিল একটি আর্মার্ড পারসোনেল ক্যারিয়ার (এপিসি) গাড়ি। এ সময় আদালত চত্বর এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যাপক পুলিশ ও এপিবিএন সদস্য মোতায়েন করা হয়। আদালতে নিয়ে আসা ও ফিরিয়ে নিয়ে যাওয়ার সময় আসামিদের শান্ত দেখা গেছে। শৃঙ্খলার সঙ্গে তারা গাড়ি থেকে নেমেছেন। আদালত শেষে আবার লাইনে দাঁড়িয়ে গাড়িতে উঠেছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews