অতীতের ধারাবাহিকতায় এবার পুলওয়ামা জঙ্গি হামলার পর ফের পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করলেন তার সাবেক স্ত্রী রেহম খান৷ ইমরান খান নিজের মতাদর্শে ভিত্তি করে ক্ষমতায় আসেননি বলে মন্তব্য করেন তিনি। পুলওয়ামা জঙ্গি হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর তীব্র নিন্দা করা উচিত ছিলো বলেও মনে করেন তিনি।

ইমরান খানের সাবেক স্ত্রী রেহম খান

গত ১৪ ফেব্রুয়ারি  (বৃহস্পতিবার) কাশ্মিরের পুলওয়ামাতে আরডিএক্স বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ভারতের ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র গাড়ি বহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে বহরের ৭০টি গাড়ির মধ্যে একটি বাস সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। প্রাণ হারায় বাহিনীর অন্তত ৪৪ সদস্য। হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। ভারত বলছে, এ ঘটনায় পাকিস্তানের প্রত্যক্ষ ইন্ধন রয়েছে। তারা দাবি করছে, পাকিস্তান সেনাবাহিনীর গর্ভেই হামলাকারী গোষ্ঠী জইশ-ই মোহাম্মদের জন্ম।

ভারতের অভিযোগের জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন পারলে দিল্লি ভারত প্রমাণ করুক এই হামলায় ইসলামাবাদের হাত রয়েছে৷ এছাড়াও ভারত আঘাত করলে পাল্টা শোধ নেওয়ারও হুমকি দেন তিনি।

ইমরানের এমন মন্তব্যের জবাবে তার সাবেক স্ত্রী রেহম খান বলেছেন, ‘মনে করবেন না ইমরান খান ক্ষমতায় এসেছেন নিজের মতাদর্শের ভিত্তিতে ৷ একমিনিটের জন্যেও ভাববেন না এটা তার নীতি ৷ তাকে বলা হয়েছে কী করতে হবে, বুঝিয়ে দেওয়া হয়েছে রাষ্ট্র কী ওর থেকে চায় ৷ নির্বাচনের সময় আমরা দেখেছি কীভাবে ধর্মীয় গোষ্ঠীগুলি ইসলামাবাদে একের পর এক হিংসাত্মক ঘটনা ঘটিয়েছে ৷ ধর্মের কার্ড খেলেই ও এটা করতে পেরেছে ।’ রেহম খান বলেন, আসলে এগুলো সব সেনাবাহিনীর তৈরি করে দেওয়া কথা ইমরান খান বলছেন ৷ তাঁর নিজের কোনও মত তিনি কার্যকর করতে পারেন না ৷ সাবেক স্ত্রীর অভিযোগ ইমরান খান পাকিস্তান সেনাবাহিনীর পুতুল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews