ছুটির দিনে জমজমাট মোটর শো

শেষ হচ্ছে আজ



অর্থনৈতিক রিপোর্টার

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম





জমে উঠেছে রাজধানীতে শুরু হওয়া কার ও বাইকের প্রর্দশনী। একই ছাদের নিচে অটোমোটিভ কার, বাইক ও অটো যন্ত্রাংশের ব্যতিক্রমধর্মী এই প্রর্দশনীতে ভীড় করছেন নানান পেশার মানুষ। অনেকেই পরিবারের জন্য দেখতে এসেছেন। আবার অনেকই ক্রয় করার জন্য এসেছেন। বিভিন্ন কোম্পানিও তাদের নতুন নতুন গাড়ি ক্রেতাদের জন্য প্রদর্শন করেছেন।
গতকাল শুক্রবার ছুটির দিনে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে দর্শনাথীদের ভীড়ে জমে ওঠে ১৩তম মোটর শো। এ প্রদর্শনী চলবে আজ শনিবার পর্যন্ত। তিন দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করেছে সিইএমএস গ্লোবাল।
সরেজমিনে গতকাল মেলা প্রাঙ্গনে গিয়ে দেখা যায়, প্রদর্শনীতে বিভিন্ন কোম্পানী নতুন নতুন মডেলের গাড়ী সাজিয়ে রেখেছেন। একই ছাদের নিচে সবকিছু পাওয়ায় দর্শনার্থীদের আগ্রহও ছিল বেশ। প্রতিটি স্টলে ঘুরে ঘুরে গাড়ী দেখছেন। পাশাপাশি পছন্দ করছেন ক্রয়ের জন্য। রাজধানীর যাত্রাবাড়ি থেকে প্রদর্শনীতে আসা মিলন খান জানান, আমার একটি টয়োটা গাড়ী আছে। তারপরও নতুন মডেলের গাড়ী দেখতে এসেছি। পছন্দ হলে ক্রয় করবো। তবে তার ১০ বছর বয়সী সন্তান মাহিনের হ্যাভেল-এইচ৯ গাড়ীটি পছন্দ হয়েছে। প্রদর্শনীতে টয়োটা, বাজাজ, হাউজি, মিরাই, হোন্ডা, আই-রোডসহ বিভিন্ন ব্রান্ডের গাড়ী প্রদর্শন করা হচ্ছে। পাশাপাশি রয়েছে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।
এদিকে প্রদর্শনীতে গাড়ী ক্রয়ে ঋণ সহায়তা প্রতিষ্ঠানও আছে। গাড়ী ক্রয়ে ঋণ সহায়তাকারী আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি এই সেবা প্রদান করছে।
গতকাল মেলার দ্বিতীয় দিন শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় দর্শকদের উপস্থিতি ছিল বেশি। আয়োজকরা জানান, ছুটির দিন হওয়ায় দর্শনার্থীর উপস্থিতি বেশ। পাশাপাশি ব্যতিক্রমধর্মী এই আয়োজনে গাড়ী প্রিয় সৌখিন মানুষগুলো যাচাই-বাছাঁই করে গাড়ী ক্রয় করতে পারছেন। এছাড়া গাড়ী বুকিং দিলেই মিরছে নানা উপহার ও ছাড়।
আয়োজকর প্রতিষ্ঠান সেমস্ গ্লোবালের ব্যবস্তাপনা পরিচালক মেহেরুণ এন ইসলাম বলেন, দেশে দ্রুত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তারা ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারছেন। প্রদর্শনীটি মোটর ইন্ডাস্ট্রির জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে এবং অটোমোটিভ কার, বাইক ও অটো যন্ত্রাংশের বাজার সমপ্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করেন।
এবারের একই সঙ্গে থাকছে ‘১৩তম মোটর শো’, ‘চতুর্থ বাইক শো’, ‘তৃতীয় অটোপার্টস শো’ এবং ‘দ্বিতীয় কমার্শিয়াল অটোমেটিভ শো ২০১৮’।
জাপান, ফ্রান্স, যুক্তরাজ্য, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, ভারত, বাংলাদেশসহ বিশ্বের ১৬টি দেশের ১৮০টি প্রতিষ্ঠান ৬২০টি স্টলে গাড়ি ও যন্ত্রাংশ প্রদর্শন করছে। এসব স্টলে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক, বাস, ট্রাক, বাণিজ্যিক পরিবহন, লুব্রিকেন্ট, সিএনজি রূপান্তরসহ অটো যন্ত্রাংশ প্রদর্শন করা হচ্ছে।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews