খালেদা জিয়া দুর্নীতিবাজ বলেই অর্থ পাচারকারী মেয়র প্রার্থী : হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া দুর্নীতিবাজ বলেই অর্থ পাচারকারী তাবিথ আওয়ালকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন। 

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত 'বর্তমান সরকারে সাফল্যের ৯ বছর ও আগামী সংসদ নির্বাচনে প্রজন্মের করনীয়' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পরিবার হচ্ছে দুর্নীতিগ্রস্থ। তাদের দুর্নীতি এফবিআই উৎঘাটন করেছে। তিনি যেমন দুর্নীতিবাজ আরেকটি দুর্নীতিবাজ পরিবারের সদস্যকে তিনি পছন্দ করে নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থী হিসেবে। 

ড. হাছান মাহমুদ বলেন, শুধু তাবিথ আওয়ালের নাম নয় তার মা, বাবাসহ পুরো পরিবারের নাম এসেছে পানামা পেপারসে অর্থ পাচারকারী হিসেবে। 

তিনি বলেন, বিএনপিতে এতো প্রার্থী ছিল। আমরা দেখতে পেলাম অনেকে মনোনয়ন চেয়েছেন। তারা একজন অর্থ পাচারকারীকে কেন বেছে নিলেন। নিশ্চয় এই অর্থ পাচারের সঙ্গে বেগম খালেদা জিয়া এবং তার পরিবারের সংশ্লিষ্টতা আছে। সেই কারণেই তিনি এই ধরনের প্রার্থী বেছে নিয়েছেন।

তিনি আরো বলেন, সিটি করপোরেশনের নির্বাচন সমাগত। ঢাকার মানুষ দুর্নীতিবাজ, অর্থ পাচারকারীকে নিশ্চয় ভোট দিবে না।

সিপিডির সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ৯ বছরে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনীতির দেশ। যেখানে বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ থেকে শুরু করে নোভেল বিজয়ী অমর্ত্য সেন, আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশের প্রশংসা করেছেন শুধুমাত্র বিএনপি এবং খালেদা জিয়া প্রশংসা করতে পারছে না এবং প্রশংসা করতে পারছেন না সিপিডি।  

আয়োজক সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরি সদস্য মিনহাজ উদ্দিন মিন্টু, সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম প্রমুখ।

ইত্তেফাক/ইউবি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews