যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগে মামলা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ এ মামলা করেছেন।





সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে সাউন্ড সিস্টেম সরবরাহ ও স্থাপনা কাজের জন্য দরপত্র মূল্যায়ন কমিটির সুপারিশে সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান হিসেবে প্রেজেন্টেশন টেকনোলজিকে কার্যাদেশ প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই কাজের দেখভালের দায়িত্ব দেন নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মিজানুর রহমানকে। কিন্তু মিজানুর রহমান দায়িত্ব পালনকালে ঠিকেদারি প্রতিষ্ঠানের সঙ্গে যোগসাজশে বিভিন্ন অনিয়ম করলে কর্তৃপক্ষ বিষয়টি তদন্তের জন্য অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে।

তদন্ত শেষে কমিটি মিজানুর রহমানের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে সাউন্ড সিস্টেম সরবরাহ ও স্থাপনা কাজের বিষয়ে রেজিস্টার বরাবর তদন্ত প্রতিবেদন জমা দেন। এই তদন্ত প্রতিবেদন দেওয়ার পর মিজানুর রহমান ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বরাবর অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদের বিরুদ্ধে শারীরিকভাবে লাঞ্ছিত ও হত্যার হুমকির মিথ্যা অভিযোগ করেন।

এছাড়া অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ ও যশোর শহরের বেজপাড়ার সোহরাব হোসেনের ছেলে আজিজুল ইসলামকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেন। এ সংক্রান্ত একটি সংবাদ স্থানীয় একটি পত্রিকায় প্রকাশিত হয়েছে।

গত ২৬ জুলাই অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ ওই পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে বিষয়টি অবগত হন। আসামি মিজানুর রহমানের এহেন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের কারণে অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদের মানহানি হয়েছে। এ কারণে প্রতিকার পেতে তিনি আদালতে এ মামলা করেছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews