সোজা, সুন্দর, ঝলমলে চুল কে না পেতে চায়। তাই পার্লারে জমে ভিড়। কেরাটিন, স্মুদনিং, স্ট্রেটনিং কতশত নামের ভিড়ে ভেসে গিয়ে চুলের সাময়িক সৌন্দর্য তো বাড়ে। কিন্তু একদিকে এসব যেমন ব্যয়বহুল তেমনি চুলের স্বাস্থ্যের জন্য ভীষণ খারাপ। তাহলে উপায়? ভরসা রাখুন ঘরোয়া কিছু উপাদানে। 

ঘরে থাকা সহজ কিছু উপকরণ আপনার চুল রাখবে স্ট্রেইট। সেইসঙ্গে ভালো রাখবে চুলের স্বাস্থ্যও। 



কলা-টক দই প্যাক
টক দই খুশকি দূর করতে সাহায্য করে আর পাকা কলা চুলকে নরম করে। পাকা কলা ও ২ চামচ টক দই নিয়ে মিহি মিশ্রণ বানিয়ে নিন। এই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে ১ ঘণ্টা রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ বা ৩ দিন এটি ব্যবহার করুন। এটি আপনার চুল মসৃণ ও সোজা করবে।

মধু-অ্যালোভেরা প্যাক
চুলের যত্ন নিতে মধু ও অ্যালোভেরার জুড়ি নেই। অ্যালোভেরার জেলের সঙ্গে মধু মিশিয়ে সেই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে ২ ঘণ্টা রেখে দিন। এরপর শ্যাম্পু করে নিন। চুল কোমল ও মসৃণ করতে একদিন পর পর এই প্যাক ব্যবহার করুন।


ডিম-অলিভ অয়েল প্যাক
ডিম ও অলিভ অয়েল চুলে পুষ্টি জোগায়। দু’টি ডিমের কুসুম ও অলিভ অয়েল ভালো করে ফেটিয়ে নিন। এবার প্যাকটি চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে এলে শ্যাম্পু করে নিন। যাদের চুল খুব রুক্ষ চুল, তারা মসৃণ ও নরম করতে এই মিশ্রণটি সপ্তাহে ৩ বা ৪ দিন ব্যবহার করুন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews