শুরুর দিকে হিঞ্জ নিজেদেরকে টিন্ডারের চেয়ে ভালো সংস্করণ হিসেবে প্রচার করে। হিঞ্জ-এ ব্যবহারকারীরা ফেইসবুকের ‘মিউচুয়াল’ বন্ধু রয়েছে শুধু এমন সম্ভাব্য সঙ্গীদেরকেই দেখতে পারতেন। পরবর্তীতে প্রতিষ্ঠানটি সব ধরনের ‘সোয়াইপিং’ ফিচার থেকে সরে আসতে তাদের অ্যাপ নতুন করে সাজায়। সেইসঙ্গে এতে আনা হয় ব্যবহারকারীদের পুরো প্রোফাইল পেইজ বানানোর সুবিধা। হিঞ্জ ব্যবহারকারীরা তাদের সম্পর্কে জানাতে তিনটি প্রশ্নের উত্তর দিতে পারেন, তাদের অ্যাকাউন্ট ইনস্টাগ্রামের সঙ্গে যুক্ত করতে পারেন এবং একাধিক ছবি আপলোড করতে পারেন।

ম্যাচ গ্রুপ-এর প্রধান নির্বাহী ম্যান্ডি গিন্সবার্গ বলেন, “হিঞ্জ বিশেষভাবে শহুরে ও সঙ্গী খুঁজছেন এমন শিক্ষিত ‘মিলেনিয়াল’ নারীদের জন্য উপযুক্ত।” মিলেনিয়াল বলতে ১৯৮১ থেকে ১৯৯৬ সালের মধ্যে যাদের জন্ম হয়েছে তাদেরকে বোঝানো হয়।

টিন্ডারসহ ওকেকিউপিড, ম্যাচ এবং প্লেন্টি অফ ফিশ-এর মতো ৪৫টি ব্র্যান্ডের মালিক প্রতিষ্ঠান ম্যাচ হিঞ্জ-এর শেয়ার কেনার মাধ্যমে ডেটিং অ্যাপের মালিক হিসেবে একটি বিশাল প্রতিষ্ঠান হয়ে দাঁড়িয়েছে। ম্যাচের অধীনে নেই এমন একমাত্র উল্লেখযোগ্য অ্যাপ হচ্ছে বাম্বল, এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। টিন্ডার সহ-প্রতিষ্ঠাতা হুইটনি ওলফি হার্ড-এর প্রতিষ্ঠিত বাম্বল-এর বিরুদ্ধে সম্প্রতি ম্যাচ পেটেন্ট আর ট্রেডমার্ক লঙ্ঘনের অভিযোগ এনে মামলা করেছে।

চলতি বছর ফেইসবুক এক ঘোষণায় জানায়, বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি নিজস্ব ডেটিং সাইট চালুর জন্য কাজ করছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews