আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিপিএস এসটিএস স্কুলের ঢাকার (দিল্লি পাবলিক) ছাত্র-শিক্ষক ও অভিভাবকরা নানা ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। ভাষা সংগ্রাম ও একুশের তাৎপর্যকে আগামী প্রজন্মের মাঝে জাগিয়ে রাখার প্রচেষ্টা থেকে ২১ ফেব্রুয়ারি ডিপিএস এসটিএস স্কুলের পক্ষ থেকে ছাত্রদের জন্য বিভিন্ন ধরনের অংশগ্রহণমূলক কর্মকাণ্ডের আয়োজন করা হয়।

আয়োজনটির মূল লক্ষ্য ছিল ভাষাশহীদদের মহান আত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ এবং বাঙালির ঐতিহাসিক শোকের আবহকে উপলব্ধি করা।

ডিপিএস এসটিএস স্কুলের প্রিন্সিপাল মাধু ওয়াল, ভাইস প্রিন্সিপাল ড. শিবানন্দ সিএস-সহ স্কুলের সিনিয়র লিডারশিপ টিমের সব সদস্য এক সঙ্গে ২১ ফেব্রুয়ারি ভোরে খালি পায়ে হেঁটে স্কুলের শহীদ মিনারে যান এবং পুষ্পস্তবক অর্পণ করেন। দিনটিকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে শিক্ষার্থীরা নানারকম সাংস্কৃতিক চর্চা ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এ প্রসঙ্গে ডিপিএস এসটিএস স্কুলের প্রিন্সিপাল মাধু ওয়াল বলেন, ‘আমরা প্রায়শই নিজ মাতৃভাষার গুরুত্বের প্রতি উদাসীন হয়ে পড়ি। দিবসটিকে কেন্দ্র করে আয়োজিত প্রতিযোগিতাগুলোতে ছেলেমেয়েদের প্রাণবন্ত অংশগ্রহণ আমাদেরকে আশাবাদী করে তুলেছে যে, সামনে এখনও যথেষ্ট সুযোগ আছে মাতৃভাষা প্রসঙ্গে আগামীর প্রজন্মকে আগ্রহী করে তোলার। ’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews