সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে জোড়া গাড়িবোমা হামলায় কমপক্ষে ১৮ জন নিহত ও ২০ জন আহত হয়েছে। দেশটির প্রেসিডেন্টের বাসভবনের পাশে এই হামলার পর গোলাগুলির শব্দ শোনা গেছে। দেশটির জঙ্গিগোষ্ঠী আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

সোমালিয়ায় গাড়িবোমা হামলায় আহত একজনকে হাসপাতালে নেওয়া হয়

দেশটির আমিন অ্যাম্বুলেন্স সার্ভিস হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। পুলিশ কর্মকর্তা মেজর মোহাম্মদ আহমেদ স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা যতদূর জানতে পেরেছি, একটি বিস্ফোরণ প্রেসিডেন্টের ভবনের ভেতরে ঘটে। আরেকটি একটি জনপ্রিয় হোটেলের কাছে ঘটানো হয়।’

সোমালিয়া সরকার সন্ত্রাসী সতর্কতা জারির একদিন পর এই হামলা চালানো হলো। এর আগে ১৮ ডিসেম্বর মোগাদিসুতে দেশের প্রধান পুলিশ একাডেমিতে আত্মঘাতী বোমা হামলায় ১৮ পুলিশ কর্মকর্তা নিহত হয়। তার আগে অক্টোবরে দেশটির ইতিহাসে ভয়াবহতম হামলায় ৫১২জন নিহত হয়। ওই ঘটনার জন্য সোমালিয়া সরকার আল কায়েদার ঘনিষ্ঠ আল শাবাব জঙ্গিগোষ্ঠীকেই দায়ী করেছিল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews