দেশে এ পর্যন্ত ৩ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ ডোজ করোনা ভ্যাকসিনের প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন এবং দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জন করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৭৪ হাজার ৬৪০ জন নিবন্ধন করেছেন।

এ পর্যন্ত প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন। দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ লাখ ৫০ হাজার ৪৮৫ জন আর নারী ৬০ লাখ ৪০ হাজার ৪৭২ জন।

এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৫৪২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের ভ্যাকসিন প্রয়োগ হয়েছে ১ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৮৫৬ ডোজ। আর মডার্নার ভ্যাকসিন প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ২৩ হাজার ৭০৬ ডোজ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews