স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের নাক, কান, গলা বিভাগের আয়োজনে আগামী ২৬ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় দেশ ও বিদেশের নাক, কান, গলা বিশেষজ্ঞসহ দুই শতাধিক নবীন-প্রবীণ চিকিৎসকরা অংশগ্রহণ করবেন।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের নাক, কান, গলা ও হেড নেক সার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু জানান, কর্মশালায় বেশ কয়েকজন বিদেশি স্বনামধন্য চিকিৎসক অংশগ্রহণ করবেন ও নাক, কান, গলার অপারেশন করবেন।

বিদেশি চিকিৎসকদেও মধ্যে রয়েছেন ডা. সতিশ যেইন, পরিচালক, যেইন ইএনটি হাসপাতাল, জয়পুর (ভারত), ডা. সুদিপ্ত চন্দ্র, কোলকাতা, (ভারত), ডা. আদিত্তিয়া ইয়ালকার, পুনে (ভারত)। তিনি বলেন, যে সকল রোগীর নাক বাকা, নাক বোচা, নাকের বিভিন্ন বিকৃতি রয়েছে তাহারা অপারেশনের সুযোগ পাবেন। এ ছাড়া এন্ডোসকপের মাধ্যমে নাকের পলিপ, নাক দিয়ে সিএসএফ পরা, নাকের টিউমার, পিটুইটারি টিউমার ও প্লি এপনিয়া রোগের অপারেশন করা হবে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের রেজিস্ট্রার (ইএনটি) ডা. মো. রাফিউল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এমইউ/এমবিআর/পিআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews