বিজ্ঞাপনের জন্য ‘ভুলক্রমে’ ব্যবহারকারীদের তথ্য ব্যবহার করায় ক্ষমা চেয়েছে টুইটার। টার্গেটেড বিজ্ঞাপনের ক্ষেত্রে তারা টুইটার ব্যবহারকারীদের ই-মেইল ঠিকানা ও ফোন নম্বর ব্যবহার করেছে।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, ব্যবহারকারীদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে তৃতীয় কোনও পক্ষ ওই গ্রাহকদের কাছে পৌঁছে যেতে পারে বলে জানিয়েছে টুইটার। যদিও গ্রাহকরা কখনোই চান না তাদের তথ্য এভাবে ব্যবহার হোক।
এক বিবৃতিতে টুইটার জানিয়েছে, এ কারণে ঠিক কতজন গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছেন তা আমরা সঠিকভাবে বলতে পারছি না। তবে বিভিন্ন উপায়ে বিবিসি বুঝতে পেরেছে, এর মাধ্যমে বিশ্বজুড়ে টুইটার ব্যবহারকারীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন।
ঠিক কবে এই ইস্যুটি টুইটারের নজরে আসে তা স্বাভাবিকভাবেই বলবে না কর্তৃপক্ষ। তবে তারা জানিয়েছে, সেপ্টেম্বরের ১৭ তারিখ বিষয়টি নজরে আসে তাদের। অর্থাৎ, প্রায় ২১ দিন আগে এটি ধরতে পারে টুইটার।
ইউরোপের সাধারণ তথ্য সুরক্ষা নীতি অনুযায়ী, যে উদ্দেশে ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য নেওয়া হয়েছে তার বাইরের কোনও কাজে সেগুলো ব্যবহার করতে গেলে ব্যবহারকারীদের অনুমতি লাগবে। অন্যথায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনের আওতায় আসতে হবে। সে হিসেবে টুইটার হয়তো বড় ধরনের বিপদেই পড়তে যাচ্ছে। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews