ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রিকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার রাত ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারের পর শিক্ষক হাসনা হেনাকে ডিবি কার্যালয়ে নেয়া হচ্ছে।

এরআগে মঙ্গলবার রাতে পল্টন থানায় ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখা প্রধান জিনাত আখতার এবং অরিত্রির শ্রেণি শিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী। পরে বুধবার মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়।

বুধবার অরিত্রি অধিকারীর আত্মহত্যায় প্ররোচনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাপিড অ্যাকশান ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। চিঠিতে অভিযুক্ত অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

এছাড়া এ তিন শিক্ষকের এমপিও বন্ধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং অভিযুক্তদের বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণে ঢাকা বোর্ড চেয়ারম্যানকেও পৃথক দুটি চিঠি পাঠানো হয়েছে। 

এরপরই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত করা হয়। প্রতিষ্ঠানটির গভর্নিং বডির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews