(প্রিয়.কম) বাংলা ফোন লিমিটেডের ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি।

এর আগে প্রতিষ্ঠানটির আইএসপি-ন্যাশনওয়াইড লাইসেন্স বাতিল করেছিল নিয়ন্ত্রক সংস্থা।

১১ এপ্রিল বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত এক জরুরি বিজ্ঞপ্তিতে আইআইজি লাইসেন্স বাতিলের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এম.এ. তালেব হোসেনের সই ছিল।

লাইসেন্স বাতিলের কারণ হিসেবে বিটিআরসি জানিয়েছে, আইআইজি লাইসেন্সিং গাইডলাইনের শর্ত মোতাবেক নির্ধারিত সময়সীমার মধ্যে বাংলা ফোন তাদের বাণিজ্যিক কার্যক্রম শুরু না করায় লাইসেন্সটি বাতিল করা হয়েছে। এর ফলে আইআইজি লাইসেন্সের আওতায় যেসব সেবা দান করা যায়, সেসব সেবা দিতে পারবে না এই প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বাংলা ফোনের সঙ্গে আইআইজি লাইসেন্সের অধীনের আওতায় কোনো ধরনের টেলিযোগাযোগ সেবাসংক্রান্ত চুক্তি সম্পাদন, সেবা/প্রদান এবং টেলিযোগাযোগ সেবা গ্রহণ/প্রদানের বিপরীতে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকার কথা বলা হয়েছে।

যথাযথ নির্দেশনা অমান্য করায় গত বছরের সেপ্টেম্বরে বাংলা ফোনের আইএসপি-ন্যাশনওয়াইড লাইসেন্স বাতিল করে বিটিআরসি।

কারণ হিসেবে লাইসেন্সের শর্তবহির্ভূত ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) সেবা প্রদান বন্ধ না করা, বকেয়া রাজস্ব পরিশোধ না করাসহ কমিশনের নির্দেশনা অমান্য করায় এই লাইসেন্স বাতিল করা হয়েছে বলে জানিয়েছিল টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক এই সংস্থাটি।

উল্লেখ্য, ২০১২ সালের ৪ এপ্রিল বাংলা ফোনের জন্য আইআইজি লাইসেন্স ইস্যু করে বিটিআরসি।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews